পাকুন্দিয়া - January 27, 2020

পাকুন্দিয়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা

মহিম ইসলাম ।। কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বিকেলে উপজেলার পাটুয়াভাঙা ইউনিয়নের আউলিয়া পাড়া হরুয়ালী মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ঐতিহ্যবাহী এ ঘোড়দৌড় প্রতিযোগিতা উপভোগ করতে দুপুর থেকে হাজার হাজার দর্শনার্থী মাঠের চারপাশে জড়ো হয়। প্রতিযোগিতায় অংশ নিতে সোমবার রাতেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছোট বড় ও মাঝারি আকারের অর্ধ শতাধিক ঘোড়া নিয়ে অশ্বারোহী আউলিয়াপাড়া এলাকার বিভিন্ন বাড়িতে অবস্থান নেয়। বিকেল ৪টা থেকে দৌড় প্রতিযোগিতা শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঘোড়দৌড় প্রতিযোগিতা উপভোগ শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু।

আয়োজক কমিটির সভাপতি মো. ইব্রাহীম হোসেনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মো. হাদিউল ইসলাম, পাকুন্দিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর মো. নজরুল ইসলাম আকন্দ, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, রফিকুল ইসলাম আজাদী প্রমুখ।

ছোট, মাঝারি ও বড় আকৃতির ঘোড়া ক্যাটাগরিতে কয়েক রাউন্ড দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ঘোড়দৌড় প্রতিযোগিতা সুষ্ঠভাবে উপভোগ করার লক্ষ্যে মাঠে শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োগ করে আয়োজক কমিটি।

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গ্রামবাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা উপভোগ করতে পেরে সন্তোষ প্রকাশ করেন দর্শনার্থীরা। এদিকে প্রতিবন্ধী দর্শনার্থীদের জন্য মাঠের উত্তর পাশে বিশেষ ব্যবস্থা করে আয়োজক কমিটি। যা সর্বমহলে বেশ প্রশংসিত হয়। 


আরও পড়ুন