muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

ভিক্ষুকের কাছে ফেলে যাওয়া নবজাতককে দত্তক নিলেন ডিসি

রাস্তায় ভিক্ষুকের কাছে ফেলে যাওয়া নবজাতককে দত্তক নিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। আদালতের মাধ্যমে তিনি শিশুটির অভিভাবক হয়েছেন। গতকাল সোমবার (২৭ জানুয়ারি) কিশোরগঞ্জ ১ নম্বর আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রফিকুল বারী এ আদেশ দেন।

মঙ্গলবার সকালে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানা বিষয়টি নিশ্চিত করে মুক্তিযোদ্ধার কণ্ঠকে জানান, নবজাতককে আমাদের ডিসি স্যার দত্তক নিয়েছেন। স্যারের নির্দেশে শিশুটি বর্তমানে আমার কাছে আছে। আগামী বৃহস্পতিবার তাকে নিতে ডিসি স্যার আসবেন। ঐদিন স্যারের পরিবারের কাছে শিশুটিকে হস্তান্তর করব।

এ বিষয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) সারওয়ার মুর্শেদ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ও আমার স্ত্রী সুমনা আনোয়ারের আগেই ইচ্ছা ছিল কোনো স্থানে শিশু পেলে দত্তক নেব। এরই মধ্যে সুযোগ পেয়ে সোমবার আদালতে আবেদন করি। আদালত শিশুটি আমার কাছে দত্তক দিতে আদেশ দেন। আদেশটি পেয়ে আমি ও আমার স্ত্রী খুশি।

তিনি বলেন, আমার দুই বছরের একটি মেয়ে আছে। তার নাম সামিহা চৌধুরী। এখন আমার দুটি মেয়ে হলো। শিশুটিকে লালন পালন করে মানুষের মতো মানুষ করার চেষ্টা করবো।

গত শুক্রবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এক তরুণী বাস থেকে নেমে বাসস্ট্যান্ড এলাকায় এক ভিক্ষুকের কাছে মেয়ে শিশুটিকে রেখে টয়লেটে যাওয়ার কথা বলে পালিয়ে যায়। ওই ভিক্ষুক এক ঘণ্টা পর স্থানীয় যুবক আশরাফুলকে ঘটনাটি জানান। পরে তিনি ঘটনাটি ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানাকে অবহিত করেন। এরপর ইউএনও’র নির্দেশে আশারাফুল ওইদিন রাত ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার বুলবুল আহমেদের নিকট শিশুটি রেখে আসেন। এরপর ইউএনও’র নির্দেশে শুক্রবার রাতেই পুলিশ এ ব্যাপারে থানায় জিডি করে।

Tags: