muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

কুষ্টিয়ার খোকসা থানার যৌতুক নির্যাতনে স্ত্রী হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো: মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন। দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- খোকসা উপজেলার দেবী নগর গ্রামের আব্দুল খালেকের পূত্র আব্দুল কাদের।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১০ ফেব্রুয়ারি সন্ধা সাড়ে ৬টায় আসামীর নিজ বাড়িতে স্ত্রী মিলি খাতুন (২০)-কে মাথায় আঘাত ও শ্বাসরোধ করে হত্যা করে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দায় লাশ ফেলে রেখে পালিয়ে যায়।

এই ঘটনায় নিহত মিলি খাতুনের ভাই সাইফুল ইসলাম খোকসা থানায় বোন জামাই আব্দুল কাদেরের বিরুদ্ধে যৌতুন নির্যাতনে হত্যার অভিযোগে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ৩১মে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের কৌশুলী (পিপি) এ্যাড. আব্দুল হালিম সত্যতা নিশ্চিত করে বলেন, খোকসা থানার চাঞ্চল্যকর যৌতুন নির্যাতনে এই হত্যা মামলাটিতে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জ গঠনপূর্বক দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০র দ:বি ১১ (ক) ধারায় দোষী সাব্যস্ত করে নিহত স্ত্রী মিলি খাতুনের স্বামী আসামী আব্দুল কাদেরের মৃত্যুদণ্ডসহ এক লক্ষা টাকা জরিমানা আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

Tags: