নিউজিল্যান্ডকে আবার সুপার ওভারে হারাল ভারত

নির্ধারিত ওভারের খেলায় বেশিরভাগ সময়ই এগিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু শেষ ওভারের খেই হারাল দলটি। এই ওভারে জয়ের জন্য তাদের দরকার ছিল মাত্র ৬ রান। কিন্তু এই ছয় বলে নিউজিল্যান্ড চার উইকেট হারিয়ে ফেললে পাল্টে যায় হিসেব। ম্যাচ গড়ায় সুপার ওভারে। তাতে নিউজিল্যান্ডকে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে চতুর্থ জয় তুলে নেয় ভারত।

সুপার ওভারে ভারতকে ১৩ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড। এক বল বাকি থাকতেই সে লক্ষ্যে পৌঁছে যায় বিরাট কোহলিরা। আগের ম্যাচটিতেও সুপার ওভারে জয় পেয়েছিল তারা।

ওয়েলিংটনে শুক্রবার নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেটে ১৬৫ রান করে টসে হারা ভারত। অপরাজিত থেকে দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন মানিশ পান্ডে। তার ৩৬ বলের ইনিংসটিতে রয়েছে তিনটি চারের মার। অন্যদের মধ্যে ওপেনার লোকেশ রাহুল ৩৯, শার্দুল ঠাকুর ২০ রান করেন।

নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ইশ সোধি তিনটি ও হামিশ বেনেট দুই উইকেট নেন।

জবাবে পুরো সময় জয়ের সম্ভাবনা ধরে রেখে শেষ ওভারে খেই হারায় নিউজিল্যান্ড। দলটির ৭ উইকেটে ১৬৫ রানের মধ্যে সর্বোচ্চ ৬৪ রান করেন কলিন মানরো। তার ৪৭ বলের ইনিংসে রয়েছে ছয় চার ও তিন ছক্কার মার। ৩৯ বলে চার চার ও তিন ছক্কায় ৫৭ রান করেন টিম সেইফার্ট। ২৪ রান আসে রস টেইলরের ব্যাট থেকে।

ভারতের বোলারদের মধ্যে দুটি উইকেট নেন শার্দুল ঠাকুর। একটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।

ম্যাচ সেরা হন ভারতের শার্দুল ঠাকুর।

এই জয়ে পাঁচ ম্যাচের এই সিরিজে স্বাগতিক নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার আরও কাছে চলে গেল ভারত। দল দুটির মধ্যকার পঞ্চম ও শেষ ম্যাচ রোববার মাউন্ট মঙ্গানুইয়ে।


আরও পড়ুন