Uncategorized - February 5, 2020

শ্রেষ্ঠ গ্রন্থাগারের সম্মাননা পেলো কিশোরগঞ্জের মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগার

শ্রেষ্ঠ গ্রন্থাগারের সম্মাননা পেলো কিশোরগঞ্জের মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগার। পড়ব বই গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন ও জেলা সরকারী গণগ্রন্থাগারের আয়োজনে গ্রন্থাগারের অডিটরিয়ামে এ শ্রেষ্ঠ গ্রন্থাগার সম্মাননা ও পুরস্কার প্রদান করা হয়।

জেলা সরকারী গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমানের কাছ থেকে মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারের প্রতিষ্ঠাতা আমিনুল হক সাদী সম্মাননা ক্রেষ্ট ও পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার জুলফিকার হোসেন, অতিরিক্তি পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আইয়ুব বিন হায়দার, কিশোরগঞ্জ বেসরকারী গণগ্রন্থাগার সভাপতি রুহুল আমিন, কিশোরগঞ্জ সরকারী মহিলা কলেজের অধ্যাপক সাকিল সরকার, জেলা কালেক্টরেট লাইব্রেরির লাইব্রেরিয়ান মোঃ সারওয়ার আহমেদ খান।

এছাড়াও মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারের সভাপতি আমিনুল হক সাদী মহান বিজয় দিবস ২০১৯ সালের রচনা প্রতিযোগীয় তৃতীয় স্থান অর্জন করায় সনদপত্র পুরস্কার লাভ করেছেন। অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ে অবদান রাখায় আরও ৬টি গ্রন্থাগারকেও অনুরুপ সম্মাননা প্রদান করা হয়েছে।

সম্মাননাপ্রাপ্ত মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারের প্রতিষ্ঠাতা আমিনুল হক সাদী বলেন, ২০১১ সালের ২৪ এপ্রিল গ্রন্থাগারটি প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে আসছে। বিভিন্ন জাতীয় দিবস পালন, প্রতিযোগিতার আয়োজনসহ সামাজিক কার্যক্রম ও বই পাঠ কার্যক্রম পরিচালনা করে আসছে। জেলা সরকারী গণগ্রন্থাগেরর বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে সনদ ও পুরস্কার অর্জন করে। মফস্বল এলাকায় এ ধরনের গ্রন্থাগারকে শ্রেষ্ঠত্বের সম্মাননা দেওয়ায় জেলা প্রশাসন ও জেলা সরকারী গণগ্রন্থাগারের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।


আরও পড়ুন