তরুণ পাঠকদের সেরা পছন্দ শামীম আরা স্মৃতির বই

সুবিশাল এ ধরণীতে অনেক প্রতিভাবান মানুষের আগমণ ও প্রস্থান ঘটেছে। কিন্তু মানুষের জন্য, মানবতার জন্য সৃষ্টিশীল মানুষ খুবই কম আছে, যারা তাদের সৃষ্টি কিংবা শিল্পকর্ম দিয়ে যুগ যুগ ধরে মানুষের মনে স্থায়ী জায়গা করে নেয়। শামিম আরা স্মৃতি তেমনি একজন মেধাবী এবং গুণী মানুষ যার প্রতিভার স্ফূরণ প্রতিনিয়ত তাঁর লেখনী এবং শিল্পকর্মে খুঁজে পাওয়া যায়, যা আলোকিত এবং উজ্জীবিত করে আমাদেরকে, আমাদের সমাজকে।

কবিতা, গল্প, উপন্যাস, ছোটদের জন্য ছড়া, ছবি আঁকায় রয়েছে তাঁর দূর্দান্ত পারদর্শিতা। তাঁর আঁকা ছবিগুলো বলে প্রকৃতির কথা, প্রাণের কথা, জীবনের কথা। এককথায় তিনি একজন সব্যসাচী মানুষ। ইতোমধ্যেই ১৪টি গ্রন্থ বিভিন্ন প্রকাশনা থেকে বের হয়েছে। তিনি গল্প, কবিতা, ছড়া, গান ও উপন্যাস লেখায় সমান পারদর্শী। তার উল্লেখযোগ্য গ্রন্থগুলো হলো নীলাম্বরীর ছোঁয়া, নিয়তির নীলরঙে, দাবদাহ, ইচ্ছে ঘুড়ি, মরিচীকার ছায়াতলে, ফুলকুঁড়ি ও প্রজাপ্রতি। গুণী এ মানুষটির দাবদাহ ও ইচ্ছে ঘুড়ি নামে দুইটি বই সর্বশেষ বইমেলায় প্রকাশিত হয়েছিল।

এবারের অমর একুশে বইমেলায় এসেছে গল্প, উপন্যাস ও কবিতার মোট ৫ টি বই। ‘সম্পাদনা গ্রন্থ ‘বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু’ , ছোটদের জন্য ” এসো গল্পে গল্পে শিখি” উপন্যাস ‘অঙ্গনা’ কাব্য গ্রন্থ ‘প্রতিবিম্ব’ গল্পগ্রন্থ ‘একাত্তরের ফাল্গুনে’ বিশ্ব সাহিত্য ভবন প্রকাশনী মিনি প্যাভিলিয়ন স্টল নং ২৪ থেকে প্রকাশ হওয়া এই বইগুলো এরই মধ্যে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে। প্রায় প্রতিদিনই দেদারছে বিক্রি হচ্ছে বইটি।

শামীম আরা স্মৃতির পাঠকরা উৎসাহ নিয়ে বই কিনতে আসছেন। অধীর আগ্রহে অপেক্ষা করছেন প্রিয় লেখকের অটোগ্রাফের জন্য।


আরও পড়ুন