খেলার খবর - February 11, 2020

মাঠ পরিচ্ছন্ন করে প্রশংসিত বিশ্বচ্যাম্পিয়নরা যুবারা (ভিডিও)

ইতোপূর্বে বিভিন্ন আন্তর্জাতিক ইভেন্টে বিভিন্ন দেশের খেলোয়াড় এমনকী দর্শকরাও মাঠ পরিস্কার করে বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন। বাংলাদেশিদের ক্ষেত্রে বিষয়টি একটু বাড়াবাড়ি হয়ে যায়। কারণ নোংরা হিসেবে বাঙালির বেশ ‘সুনাম’ রয়েছে। প্রথমবার বিশ্বকাপ জয়ের পাশাপাশি ‘নোংরা’ বদনাম ঘুচানোর কাজটিও করেছেন। যা নজর এড়ায়নি বিশ্ব ক্রিকেটর নিয়ন্ত্রক সংস্থা আইসিসির।

ভারতকে ৩ উইকেটে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর বাঁধনহারা উদযাপনে মত্ত হয় বাংলাদেশের যুবারা। এক পর্যায়ে তারা মাঠের চারদিকে ‘ল্যাপ অব অনার’ দেয়। সেইসময় টাইগারদের চোখে পড়ে, মাঠের ভেতর পড়ে আছে দর্শকদের ছুড়ে দেওয়া কিছু প্লাস্টিকের বোতল। আনন্দে কিংবা রাগের বশতঃ দর্শকরা এই কাণ্ড করেছেন। উদযাপনের পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটাররা সেই বোতলগুলো কুড়িয়ে মাঠের বাইরে সরিয়ে দেন।

এই ঘটনার ভিডিও অফিসিয়াল টুইটারে শেয়ার করে আইসিসি লিখেছে, ‘সত্যিকারের চ্যাম্পিয়ন। বাংলাদেশের খেলোয়াড়রা তাদের ভিক্টোরি ল্যাপ দেয়ার সময় মাঠে থাকা বোতল কুড়িয়ে বাইরে ফেলে দিয়েছে। সত্যিই অতুলনীয়।’ এই ভিডিও পোস্ট হওয়ার পর থেকে বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছেন টাইগার যুবারা। গোটা দেশকে প্রতীক্ষায় রাখা বিশ্বচ্যাম্পিয়নরা আগামীকাল বুধবার সকালে দেশে ফিরছেন।



আরও পড়ুন