আন্তর্জাতিক - February 18, 2020

পাকিস্তানে ধর্মীয় র‍্যালিতে আত্মঘাতী হামলায় নিহত ১০

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন ২৫ জন। হামলায় নিহতদের মধ্যে দুই পুলিশ সদস্য রয়েছেন।

গতকাল সোমবার সন্ধ্যায় কোয়েটা জেলা আদালত ও প্রেসক্লাবের কাছে এই হামলার ঘটনা ঘটেছে বলে সংবাদ প্রকাশ করেছে পাকিস্তান সংবাদমাধ্যম ‘দ্য ডন’।

কোয়েটা পুলিশ প্রধান ডিআইজি আব্দুল রাজ্জাক ‘দ্য ডন’কে বলেন, ‘হযরত আবু বকরের মৃত্যু বার্ষিকী পালনে আহালে সুন্নাত ওল জামাতের র‍্যালিতে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এক যুবক ওই র‍্যালিতে প্রবেশের চেষ্টা করলে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা তাকে বাঁধা দেয়। তখনই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটায় ওই যুবক। এই ঘটনায় ৮ জন নিহত হয়েছে এবং ২০ জন আহত হয়েছে।’

তবে হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে ‘আল জাজিরা’ এবং ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানিয়েছে, এখন পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ২৫।

উল্লেখ্য, গত বছরের ৭ ডিসেম্বর পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী ও প্রধান শহর লাহোরের একটি বেকারিতে ভয়াবহ বিস্ফোরণ ঘটানো হয়। এতে একজনের প্রাণহানি ছাড়াও অন্তত ছয়জন গুরুতরভাবে আহত হয়েছিলেন।


আরও পড়ুন