কুলিয়ারচর - February 22, 2020

সাইন বোর্ড সাঁটিয়েই দায়সার! দেখার কেউ নেই…

সড়ক ও জনপথের ভৈরব-কিশোরগঞ্জ, কুলিয়ারচর বাজার-বাজরা তারাকান্দি বাসস্ট্যান্ড ও আগরপুর- লক্ষীপুর বাজার রাস্তার দু’পাশে অবৈধ ভাবে রাস্তার জায়গা দখল করে দোকানপাট ও বাড়ীঘর নির্মাণ করার ফলে জনগণের যাতায়াত ও চলাচলে ব্যাপক ক্ষতি হচ্ছে বলে জানিয়েছে ভূক্তভোগীরা।

শনিবার (২২ ফেব্রুয়ারী) সরেজমিনে ভৈরব-কিশোগরঞ্জ আঞ্চলিক সড়কের কুলিয়ারচর উপজেলাধীন বাজরা তারাকান্দি বাসস্ট্যান্ড গিয়ে দেখা যায়, নীল ও হলুদ রংয়ের একটি সাইন বোর্ডে লিখা রয়েছে HIGHWAY, ACT. 1925 এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মহাসড়ক (নিরাপত্তা, সংরক্ষণ ও চলাচল নিয়ন্ত্রণ) বিধিমালা-২০০১ অনুয়ায়ী “সড়ক ও জনপদ সীমানা থেকে ১০ (দশ) মিটার এর মধ্যে বিনা অনুমতিতে স্থাপনা নির্মাণ দন্ডনীয় অপরাধ” সড়ক ও জনপথ অধিদপ্তর। এমন লিখা সাইন বোর্ড সাঁটিয়ে দায়সারা হয়ে গেলো সড়ক ও জনপথ কর্তৃপক্ষ। কেননা এমন সাইন বোর্ড সাঁটিয়ে দিয়ে কোন খোঁজ খবর নেয়নি তারা। অভিযোগ রয়েছে সড়ক ও জনপথের ভৈরব ও কিশোরগঞ্জ অফিসের অসাধু কতক কর্মকর্তা ও কর্মচারীকে মেনেজ করেই রাস্তার পাশের লোকজন ও প্রভাবশালী ব্যাবসায়ীরা বাড়ীঘর ও দোকানপাট তৈরি করে বসবাস ও ব্যবসা পরিচালনা করে আসছে। এতে করে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় দূর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত।

অবৈধ ভাবে রাস্তার জায়গা দখল করে দোকানপাট ও বাড়ীঘর নির্মাণ করলেও দেখার কেউ নেই। রাস্তার জায়গা দখলমুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন এলাকাবাসী।


আরও পড়ুন