দেশের খবর - February 23, 2020

কাপাসিয়ায় ২৫ শিক্ষা প্রতিষ্ঠানের ইসলামী প্রতিযোগিতা

কাপাসিয়া উপজেলার ভাকোয়াদী ইসলামী পাঠাগারের উদ্যোগে উপজেলার ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীদের মাঝে ২২ তম ইসলামী প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণের আয়োজন করা হয়েছে।

২২ ফেব্রুয়ারি ভাকোয়াদী উচ্চ বিদ্যালয়ের একেএম শামসুল আলম খান ফারুক মিলনায়তনে শনিবার সকাল থেকে রাত পর্যন্ত এ অনুষ্ঠান হয়।

তাজবিদসহ কেরাত, কোরআন তেলাওয়াত, কালিমা, দোয়া, আযান, হদিস, ইসলামী সঙ্গীত, কবিতা আবৃত্তি ও প্রবন্ধ প্রতিযোগিতার মাধ্যমে প্রথম অধিবেশন শেষ করা হয়। দ্বিতীয় অধিবেশনে সন্ধ্যার পর থেকে বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়।

সাবেক প্রধান শিক্ষক হালিম ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন ভাকোয়াদী ইসলামা পাঠাগারের প্রতিষ্ঠাতা ও উপদেষ্ঠা শায়খুল হাদীস আল্লামা বাহাউদ্দিন আমহদ।

মাও. শামীম আহমদ ও বোরহান উদ্দিন মৃধার পরিচালনায় অনুষ্ঠান সঞ্চালনা করেন পাঠাগারের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ভূইয়া।

এ সময় প্রধান অতিথির বক্তব্য বক্তব্য রাখেন ব্যাংক কর্মকর্তা গাজী মোঃ শহিদুজ্জামান, শিল্পপতি মাহবুব আলম খান দিলিপ, পাঠাগার সহ-সভাপতি নূরে আলম শেখ, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান সরকার, প্রধান শিক্ষক হালিম সরকার, সাবেক প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মোল্লা প্রমুখ।

প্রধান আলোচকের বক্তব্যে পাঠাগারের প্রতিষ্ঠাতা ও উপদেষ্ঠা শায়খুল হাদীস আল্লামা বাহাউদ্দিন আমহদ বলেন, তরুণ প্রজন্মকে প্রকৃত ইসলাম সম্পর্কে জানতে হবে। সুষ্ঠ বিবেচনার মাধ্যমে যে কোন সমস্যা সমাধান করতে হবে। ইসলামী পাঠাগার কতৃক আয়োজিত আজকের এমন ব্যতিক্রম অনুষ্ঠান খুব কমই দেখা যায়। যেখানেই যাই না কেন আমরা কিছু শিখতে চেষ্টা করব। বিশুদ্ধ কোরআন ও দ্বীন শিক্ষার উদ্দেশ্যে যেন পাঠাগার পরিচালনা কমিটি কাজ করতে পারে।


আরও পড়ুন