কিশোরগঞ্জে সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ এর বাস্তবায়নের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন করেছে মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণকারীরা। সোমবার সকালে জেলা শহরের আখরাবাজার ব্রীজ সংলগ্ন এলাকায় তিন শতাধিক শিক্ষকরা এতে অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ প্যানেল বাস্তবায়ন কমিটির কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি রাশেদ আহমেদ শিশির, সহ-সভাপতি শাহ আলম, সদস্য রুপক দেবনাথ, বিপুল পাল, শিল্পী দাস, শাওন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ২০১০, ১২, ১৩ প্যানেল হয়েছে এবং ১৪ সালেও প্যানেলের মাধ্যমে প্রায় ৪৩ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছিল। প্রাথমিক শিক্ষক নিয়োগ-২০১৮ এবারই প্রথম সারাদেশ থেকে প্রায় ২৪ লক্ষ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্যহতে মাত্র ৫৫,২৯৫ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন যা মাত্র ২.৩%। ফলে এদের যোগ্যতা নিয়ে কোন সংশয় নেই। তাই মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কাছে আমরা বাকীরাও শূন্যপদের ভিত্তিতে সরাসরী নিয়োগ চাই।

বক্তারা বলেন, প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগ করলে নিয়োগ বাণিজ্য ও কালক্ষেপন বন্ধ হবে। শূন্যপদের ভিত্তিতে যথাসময়ে উপযুক্ত শিক্ষক নিয়োগ দেওয়া সহজ হবে, শিক্ষিত বেকাররা অতিদ্রুত বেকারত্ব থেকে মুক্তি পাবে এবং উচ্চ আদালত হতে রীট জটিলতাও থাকবেনা। অবিলম্বে আমাদের দাবি মানা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।


আরও পড়ুন