জাতীয় - প্রচ্ছদ - February 27, 2020

মশা যেন ভোট না খেয়ে ফেলে, মেয়রদের উদ্দেশে প্রধানমন্ত্রী

ঢাকার দুই সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের মশক নিধনে দৃষ্টি দেওয়া নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেন ছোট এ পতঙ্গ তাদের ভোট খেয়ে না ফেলে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কার্যালয়ে ঢাকার দুই সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘এখানে ডেঙ্গু নিয়ে সমস্যা রয়েছে। আপনাদেরকে এখন মশা নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে হবে। আপনাদের এখানে মনোযোগ দিতেই হবে।’

‘তা না হলে মশা আপনাদের ভোট খেয়ে ফেলবে। আপনারা অবশ্যই এটি দেখতে পাবেন। আপনাদের মনে রাখতে হবে যে, মশা ছোট (পোকামাকড়) হলেও খুব শক্তিশালী’ সতর্ক করে দিয়ে বলেন তিনি।

এ সময় ঢাকা মহানগরীতে চলমান মেগা প্রকল্প ও উন্নয়ন প্রকল্প যথাসময়ে বাস্তবায়নে নবনির্বাচিত প্রতিনিধিদের সহযোগিতাও কামনা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সরকার ঢাকাসহ সারা দেশে ব্যাপক উন্নয়নমূলক কার্যক্রম নিয়েছে। এসব উন্নয়নমূলক কাজে যেন কোনো ধরনের দুর্নীতি ও অনিয়ম না হয়।

শেখ হাসিনা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘যদি এ জাতীয় ঘটনা (দুর্নীতি ও অনিয়ম) ঘটে, তবে আমি কাউকেই ছাড়ব না, সে যেই হোক না কেন। কারও সঙ্গে কোনো ধরনের আপস করা হবে না।’

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দুই মেয়র এবং কাউন্সিলরদের শপথ সম্পন্ন হয়।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমেদের সঞ্চালনায় প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে শপথ নেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ও ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস।

পরে দুই সিটি করপোরেশনের নবনির্বাচিত কাউন্সিলররা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন এবং সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের কাছে শপথ নেন।


আরও পড়ুন