দেশের খবর - February 29, 2020

নীলফামারীতে করোনাভাইরাস আতঙ্কে ২৮ জন ভর্তি হাসপাতালে

করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ে নীলফামারী শহরের মধ্য হাড়োয়া এলাকার গোল্ড টাইমিং ম্যানুফ্যাকচারিং কোম্পানীতে। এ সময় কর্মরত নারী শ্রমিকরা সঙ্গা হারিয়ে লুটিয়ে পড়ে মেঝেতে।

আজ শনিবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। সহকর্মীরা তাদেরকে দ্রুত নিয়ে আসে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছে ২৮জন রোগী। এ প্রতিষ্ঠাণটি পরিচালনা করছে চীনের একটি কোম্পানী। এ সময় হাসপাতালে এ করোনা ভাইরাসের খবর ছড়িয়ে পড়লে অনেক রোগী ভর্তি থাকা অবস্থায় যে যার মতো দ্রুত পালিয়ে যায় হাসপাতাল থেকে।

তবে কর্তব্যরত চিকিৎসক বলেছেন, এটা এক ধরনের মনস্তাত্বিক রোগ। এতে একজন আক্রান্ত হলে আর একজনও আক্রান্ত হতে পারে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। কর্তব্যরত শ্রমিকেরা হঠাৎ করে অসুস্থ হয়ে মেঝেতে লুটিয়ে পড়ে। তাদেরকে দ্রুত হাসপাতালে নিয়ে আসর কথা বললেন তাদের সহকর্মী লাইনম্যান লাকি আক্তার।

অসুস্থ হয়ে পড়া রোগীদের হাসপাতালে নিয়ে এসে চিকিৎসাদেয়া হচ্ছে বলে জানালেন, গোল্ড টাইমিং ম্যানুফ্যাকচারিং কোম্পানী জুনিয়র নির্বাহী, আবু বক্কর।

নীলফামারী আধুনিক সদর হাসপাতালের কার্ডিওলজি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. আশিকুর রহমান বলেন, এটা এক ধরনের মনস্তাত্বিক রোগ। খুব দ্রুতই এটি একজনের থেকে আর একজনের মধ্যে ছড়িয়ে পড়ে। তবে ভাইরাসের বিষয়টি নাকচ করে দেন এই চিকিৎসক।


আরও পড়ুন