বাদ মুশফিক, নাঈম-আফিফের অভিষেক

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে চারটি পরিবর্তন এনে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। তাতে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে মোহাম্মদ নাঈম শেখ ও আফিফ হোসেনের।

বাদ পড়াদের মধ্যে বড় নাম মুশফিকুর রহিম। শেষ ম্যাচে একাদশে এই উইকেটকিপার-ব্যাটসম্যানদের জায়গা না পাওয়াটা অনেকটা অনুমিতই ছিল। তার জায়গায় একাদশে ঢুকেছেন আফিফ হোসেন। ওয়ানডেতে অভিষেক হতে যাওয়া এই স্পিন বোলিং অলরাউন্ডার এর আগে বাংলাদেশ দলের জার্সিতে খেলেছেন দশটি টি-টোয়েন্টি ম্যাচ।

সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যর্থ হওয়া নাজমুল হোসেন শান্তর জায়গায় একাদশে ডাক পেয়েছেন নাঈম শেখ। প্রথমবারের মতো আন্তর্জাতিক ওয়ানডেতে নাম লেখানো এই টপ-অর্ডার ব্যাটসম্যান এর আগে বাংলাদেশের হয়ে খেলেছেন পাঁচটি টি-টোয়েন্টি।

এক ম্যাচ বিরতি দিয়ে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাতে বাদ পড়েছেন আগের পেসার আল আমিন হোসেন। এছাড়া বাবার গুরুতর অসুস্থতায় দলছুট পেসার শফিউল ইসলামের পরিবর্তে ফিরেছেন মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস (উইকেটকিপার), মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।


আরও পড়ুন