দূর পরবাস - March 7, 2020

মিশরে মুজিববর্ষ উপলক্ষে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিত

মিশরের রাজধানী কায়রোস্থ বাংলাদেশ দূতাবাসে ৬ মার্চ ২০২০ তারিখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মিশর প্রবাসী বাংলাদেশী শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বয়সভিত্তিক রচনা প্রতিযোগিতার আয়োজন করে।

দূতাবাসের চার্জ দ্যা এ্যাফেয়ার্স জনাব এটিএম আব্দুর রউফ মন্ডল প্রতিযোগিদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে বিকাল ৪:০০ ঘটিকায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা উদ্বোধন করেন।

তিনটি গ্রুপে আয়োজিত বিষয়ভিত্তিক এ প্রতিযোগিতায় ৫ থেকে ৮ বছরের শিশুদের জন্য বিষয়বস্তু ছিল বাংলাদেশের পতাকা, বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং বঙ্গবন্ধু ও সোনার বাংলা।

উৎসবমুখর এ আয়োজনে শিশু-কিশোরদের পাশাপাশি উক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় কায়রো ছাড়াও আলেকজান্দ্রীয়া, ইসমাইলিয়া ও পোর্ট সাইদ থেকে প্রায় ৩০ জন শিশু কিশোর ও উৎসাহী অভিভাবকদের স্বতস্ফূর্ত উপস্থিতি অনুষ্ঠানটিকে আরও প্রাণবন্ত করে তোলে।

কায়রো বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের দুইজন বাংলাদেশী অধ্যাপক অঙ্কিত চিত্রগুলো মূল্যায়ন পূর্বক বয়স ভিত্তিক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করেন।

উল্লেখ্য, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদেরকে আগামী ১৭ মার্চ ২০২০ তারিখে দূতাবাসে আয়োজিতব্য মুজিব শতবর্ষের মূল অনুষ্ঠানে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হবে। অনুষ্ঠান শেষে উপস্থিত সকলকে রাতের খাবারে আপ্যায়ন করা হয়।


আরও পড়ুন