২৮ মার্চ মাঠে নামছেন সাকিব

আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার মধ্যে মাঠে নামছেন সাকিব আল হাসান। একটি চ্যারিটি ম্যাচ খেলবেন তিনি। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আন্তর্জাতিক ক্রিকেটসহ স্বীকৃত সব ক্রিকেটে নিষিদ্ধ বিশ্বসেরা অলরাউন্ডার। তবে এ ধরনের ম্যাচ খেলতে বাধা নেই তার।

অস্ট্রেলিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশনের (এবিএএসই) আমন্ত্রণে ২৮ মার্চ মেলবোর্নে এই দাতব্য ম্যাচ খেলবেন সাকিব। ভিক্টোরিয়ার প্রেস্টন সিটি ওভালে অনুষ্ঠেয় এ ম্যাচে তিনি খেলবেন মেলবোর্নের হয়ে। 

এবিএসইর ফেসবুক পেজে এক ভিডিওবার্তায় সাকিব বলেন, ‘আশা করি সবাই ভালো আছেন। অস্ট্রেলিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশনের আমন্ত্রণে ইন্ডিপেন্ডেন্স ডে চ্যারিটি ক্রিকেট ফেস্টিভালে অংশ নিতে আমি আসছি মেলবোর্নে। আশা করি আপনাদের সবার সঙ্গে দেখা হবে।’

তার খেলার খবর পেয়ে এরই মধ্যে টিকিট কাটতে শুরু করেছেন প্রবাসী বাঙালি এবং বিদেশি ভক্তরা।

গেল বছর অক্টোবরে সাকিবের ওপর ২ বছরের নিষেধাজ্ঞার খড়গ ঝুলায় আইসিসি। তবে দায় স্বীকার করে নেয়ায় ১ বছর শিথিল করা হয়। সবকিছু ঠিক থাকলে আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে বাংলাদেশ জাতীয় দলে ফিরতে পারেন তিনি।

এদিকে, জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচ দিয়ে ক্যারিয়ারে অধিনায়কত্বের ইতি টেনেছেন মাশরাফি। তাকে রেকর্ড রাঙা জয়ে বিদায়ী উপহার দিয়েছেন সতীর্থরা। তবে ছিলেন না সাকিব। এজন্য আক্ষেপ ঝরেছে তার কণ্ঠে। ম্যাশকেও শুভকামনা জানাতে ভুলেননি দেশসেরা অলরাউন্ডার।


আরও পড়ুন