করোনা আতঙ্কে মিরপুরে টি-টোয়েন্টি ম্যাচের টিকিট বিক্রি বন্ধ

বিশ্বের বিভিন্ন দেশের মতো করোনাভাইরাস হানা দিয়েছে বাংলাদেশেও। গতকাল রোববার তিনজনের দেহে এই ভাইরাস শনাক্ত হওয়ার পর এর ছাপ পড়েছে দেশের ক্রীড়াঙ্গনেও। এই ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে এ জন্য বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের টিকিট বিক্রি বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ সোমবার সকাল থেকেই টিকিট বিক্রি বন্ধ রেখেছে ক্রিকেট বোর্ড।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‌‘জনসমাগম বেশি হয় এমন জায়গা থেকে করোনাভাইরাস ছড়ানোর সম্ভাবনা বেশি। আর সে জন্য সচেতনতার কথা চিন্তা করে আমরা টিকিট বিক্রি কমিয়ে দিয়েছি যাতে প্রচুর জনসমাগম না হয়। এখন আর টিকিট দেওয়া হচ্ছে না। এতে দর্শকরা কিছুটা হতাশ হলেও বৃহৎ স্বার্থে ঝুঁকি নেওয়া হয়নি। যারা মাঠে আসতে পারছেন না তাদের টিভিতে খেলা উপভোগ করার অনুরোধ করছি।’

টেস্ট ও ওয়ানডের পর জিম্বাবুয়ের বিপক্ষে আজ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। একমাত্র টেস্টে বড় জয়ের পর ওয়ানডেতে ধবলধোলাইয়ের সুখস্মৃতি নিয়ে মাঠ নামবেন রিয়াদ-তামিমরা। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় খেলা শুরু হবে।

এখন পর্যন্ত বাংলাদেশ-জিম্বাবুয়ে পরস্পরের বিপক্ষে ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। এর মধ্যে ৭টি ম্যাচে জিতেছে বাংলাদেশ। আর জিম্বাবুয়ের জয় বাকি ৪ ম্যাচে।

গত বছর ঘরের মাঠে চারটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। এর মধ্যে তিনটি ম্যাচে জয় এসেছে। দুটির প্রতিপক্ষই ছিল জিম্বাবুয়ে। সর্বশেষ দুই টি-টোয়েন্টি সিরিজে (ভারত ও পাকিস্তানের বিপক্ষে) হেরেছে বাংলাদেশ। টানা হারের বৃত্ত জিম্বাবুয়ের বিপক্ষে ভাঙতে প্রস্তুত মাহমুদউল্লাহরা।


আরও পড়ুন