এবার করোনা আতঙ্কে দর্শকহীন ম‌্যাচ খেলবে বার্সেলোনা

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব। আতঙ্ক ছড়িয়েছে ক্রীড়াঙ্গনেও। ইতালিতে ইতিমধ‌্যে ঘরোয়া লিগ বন্ধ করা হয়েছে।

এবার চ‌্যাম্পিয়নস লিগেও পড়েছে এর প্রভাব। খেলা বন্ধ ঘোষণা না করলেও বিভিন্ন ম‌্যাচে থাকবে না দর্শকের উপস্থিতি। ন্যু‌ ক‌্যাম্পে বার্সেলোনার ম‌্যাচও হবে বন্ধ স্টেডিয়ামে। নাপোলির বিপক্ষে স্বাগতিক হলেও দর্শকদের সমর্থন পাবে না কাতালিয়ান ক্লাবটি।

কাতালুনিয়ার স্বাস্থ‌্য বিষয়ক প্রধান হোয়ান গুইক্স দর্শক না থাকার বিষয়টি নিশ্চিত করেন, ‘খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে এমন কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

আতালান্তা ও ভ‌্যালেন্সিয়া ম‌্যাচের পর দ্বিতীয় স্প‌্যানিশ-ইতালিয়ান চ‌্যাম্পিয়নস লিগের ম‌্যাচ যেখানে দর্শকদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আগামীকাল অনুষ্ঠেয় চ‌্যাম্পিয়নস লিগের প‌্যারিস সেইন্ট জার্মেই ও বরুসিয়া ডর্টমুন্ডের ম‌্যাচও বন্ধ স্টেডিয়ামে খেলানোর পরিকল্পনা নিয়েছে কর্তৃপক্ষ।

কিছুদিন আগে গেটাফে ও ইন্টার মিলানের ইউরোপা লিগের ম‌্যাচ করোনা আতঙ্কে দর্শকহীন আয়োজন করা হয়। অস্ট্রিয়াতে ম‌্যানচেস্টার ইউনাইটেডের ইউরোপা লিগের শেষ ১৬ এর ম‌্যাচেও কোনো দর্শক না রাখার জন‌্য আবেদন করেছে ক্লাব কর্তৃপক্ষ।

এদিকে ইতালিতে আগামী ৩ এপ্রিল পর্যন্ত ‘সিরি আ’ লিগের ম‌্যাচ বন্ধ করে রাখা হয়েছে। তবে ইতালিয়ান ক্লাব বা জাতীয় দলের খেলার উপর কোনো নিষেধাজ্ঞা দেয়নি ইতালির সরকার।


আরও পড়ুন