কিশোরগঞ্জের ‘যুব উন্নয়ন পরিষদ’ যুব উন্নয়ন অধিদপ্তরের নিবন্ধন সনদ পেলো

কিশোরগঞ্জের যুব ও যুব নারীদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে দূঢ় প্রতিজ্ঞাবদ্ধ ‘যুব উন্নয়ন পরিষদ’ যুব উন্নয়ন অধিদপ্তর থেকে নিবন্ধন সনদ পেলো।

বুধবার বিকেলে কিশোরগঞ্জ সদর উপজেলার যুব উন্নয়ন অফিসে ‘যুব উন্নয়ন পরিষদ’ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি আমিনুল হক সাদীর হাতে এ সনদ তুলে দেন উপজেলা যুব উন্নয়ন অফিসার জেড. এ সাহাদাৎ হোসেন।

এ সময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলার সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ছিদ্দিকুর রহমান, মোঃ শহীদুজ্জামান, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক নার্গিস আক্তার প্রমুখ।

জানা যায়, জেলা সদরের মহিনন্দ ইউনিয়নের প্রশিক্ষিত আত্নকর্মী যুবক আমিনুল হক সাদী ২০১৬ সালের ৩ মার্চ বেকার যুব ও যুব নারীদের নিয়ে প্রতিষ্ঠা করেন ‘যুব উন্নয়ন পরিষদ’ নামের এ সংগঠনটি। এ সংগঠনের মাধ্যমে বেকার যুব ও যুব নারীদেরকে যুব উন্নয়ন অধিদপ্তরসহ বিভিন্ন অফিসের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করে আত্নকর্মী হিসেবে গড়ে তোলে যাচ্ছেন। ইতোমধ্যে এ সংগঠনের মাধ্যমে ৬০ জন বেকার যুব ও যুব নারীকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলেছেন।

যুব উন্নয়ন পরিষদ এর সভাপতি আত্নকর্মী যুবক আমিনুল হক সাদী বলেন, ২০০৪ সালে কিশোরগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে তিন মাসব্যাপী প্রশিক্ষণ নিয়ে প্রশিক্ষণলব্দ জ্ঞান বাস্তব জীবনে প্রয়োগ করি। মাস্টার্স ডিগ্রী পড়েও কোন সরকারী চাকুরীর দিকে না থাকিয়ে বেকার জনগোষ্ঠীদের নিয়ে কাজে নেমে যাই। যুব উন্নয়ন অধিদপ্তরের সহায়তায় ‘সাদী সমন্বিত কৃষি খামার’ গড়ে তোলি। আমার একটু প্রচেষ্টায় বেকার যুব সম্প্রদায় স্বাবলম্বী হলে নিজের কাছে বড় শান্তি লাগে। কিশোরগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ রোকন উদ্দিন ভূঞা স্বাক্ষরিত ‘যুব উন্নয়ন পরিষদ’কে যুব সংগঠন (নিবন্ধন ও পরিচালনা) আইন ২০১৫ এর ধারা ৪ এবং যুব সংগঠন (নিবন্ধন ও পরিচালনা) বিধিমালা ২০১৭ এর বিধি ৩ (৪) এর অধীন নিবন্ধন সনদ প্রদান করায় সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি।


আরও পড়ুন