muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

আমতলীতে এগিয়ে চলছে শেখ হাসিনা মহাবিদ্যালয়ের কাজ

বরগুনার আমতলীতে প্রত্যন্ত অঞ্চলে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নামে শেখ হাসিনা মহা বিদ্যালয় প্রতিষ্ঠা করলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক  হলদিয়া ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম মৃধা । তিনি তার  ক্রয় করা নিজ জমি থেকে ২ একর ৫০ শতাংশ জমিতে  মহাবিদ্যালয়ের ভবন নিমার্নের জন্য মাটি ভরাটের কাজ শুরু করে দিয়েছেন। 

মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো. শহিদুল ইসলাম মৃধা বলেন, হলদিয়া ইউনিয়নের মানুষ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে  ভালবাসেন তিনি ইউপি নির্বাচনে আমাকে নৌকা প্রতীক দিয়েছেন জনগন তার দেয়া নৌকা মাকার্য় ভোট দিয়ে আমাকে  চেয়ারম্যান নির্বাচিত করেছেন। 

হলদিয়া ইউনিয়নের সাধারন মানুষের কথা চিন্তা করে ইউনিয়নের  দফাদার ব্রীজ সংলগ্ন  এলাকায় প্রায়   ২ একর ৫০ শতাংশ  জমিতে  কলেজের ভবন করার জন্য  মাটি ভরাটের কাজ শুরু করে দিয়েছি ।  ২০১৯-২০২০ অর্থবছরে  বার্ষিক উন্নয়ন কর্মসূচী (এডিপি)থেকে ১০ লক্ষ টাকা বরাদ্ধ  দিয়েছে আমতলী উপজেলা পরিষদ। আমতলী উপজেলা পরিষদের বরাদ্ধ ও শহিদুল ইসলাম মৃধার ব্যক্তিগত তহবিলের টাকায়  জোরে শোরে চলছে কলেজ নির্মানের কাজ।  

মহাবিদ্যালয়টি প্রতিষ্ঠা হলে  হলদিয়া , ধানখালী, চাওড়া ও আঠারগাছিয়া ইউপির প্রত্যন্ত অঞ্চলের কয়েক হাজার পিছিয়ে পড়া শিক্ষার্থী বেশ উপকৃত হবে। 

আমতলীর প্রত্যন্ত অঞ্চলে প্রধানমন্ত্রীর নামে মহাবিদ্যালয় হওয়ায় সাধারন মানুষদের মাঝে আনন্দের বন্যা বইছে। 

মহাবিদ্যালয়ের অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধ আলহাজ্ব মো. ইউনুস আলী খান মুঠোফোনে বলেন,  আগামী জুলাই মাসে শিক্ষার্থীদের পাঠদান শুরু করানো হবে।

Tags: