কুলিয়ারচর - March 18, 2020

কুলিয়ারচরে বরধল খাল পূণঃ খননে ব্যাপক অনিয়মের অভিযোগ!

তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ও রামদী ইউনিয়নসহ পৌরসভা এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া বরধল খাল পূণঃ খননে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী।

জানা যায়, পানি উন্নয়ন বোর্ড কিশোরগঞ্জ কর্তৃক বাস্তবায়নাধীন বরধল খাল পূণঃ খননে ঠিকাদার ব্যাপক অনিয়ম করে সরকারি ভাবে অধিগ্রহণকৃত জায়গার চেয়ে বেশী জমি খননসহ কৃষকের ধানী জমিতে মাটি ফেলে বিনষ্ট করে ফেলছে। এতে বাঁধা দিলে ভেকু চালকরা বাঁধাদানকারী কৃষকের ফসলী পুরো জমি মাটি দিয়ে ডুবিয়ে দিচ্ছে এবং কৃষকদের বিভিন্ন প্রকার হুমকী প্রদর্শন করে আসছে। এব্যাপারে ১৮ মার্চ বুধবার ক্ষতিগ্রস্থ ৭৩ জন কৃষকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া লিখিত ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসারের বরাবর একটি চিঠি প্রেরণ করেন। চিঠি পেয়ে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী তাৎক্ষণিক ওই দিন বুধবার বিকালে উপজেলা কৃষি অফিসার মোঃ আব্দুল্লাহ আল-মামুনকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট্য একটি তদন্ত কমিটি গঠন করে আগামী ২৫মার্চ তারিখের মধ্যে ক্ষতিগ্রস্থ ৭৩ জন কৃষকের জমিতে কি পরিমান ক্ষতি সাধিত হয়েছে তা সরজমিন তদন্ত পূর্বক একটি সুস্পষ্ট মতামত সহ প্রতিবেদন দাখিল করার নিদের্শ দেন।

এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ৭৩ জন কৃষকের লিখিত অভিযোগ পেয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানকে খাল খনন কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।


আরও পড়ুন