কুলিয়ারচরে কোয়ারেন্টাইনে ২০ জন প্রবাসী

কিশোরগঞ্জের কুলিয়ারচরে নারী-পুরুষ মিলে ২০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হইছে। তারা সবাই বিদেশ ফেরত।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুর ১২টা পর্যন্ত সময়ের মধ্যে উপজেলার ৬টি ইউনিয়ন ও পৌরসভা এলাকার ২০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হইছে। ২০ জনের মধ্যে ৬জন নারী ও ১৪ জন পুরুষ রয়েছে। এদের মধ্যে সৌদি ফেরত ১১ জন, আরব আমিরাত ফেরত ৪ জন, ইতালী ফেরত ২ জন, সিঙ্গাপুর ফেরত ১ জন জর্ডান ফেরত ১জন ও গ্রীস ফেরত ১জন।

করোনা ভাইরাস সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধির লক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. ওমর খসরু ও কুরিয়ারচর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার এলাকায় ঘুরে ঘুরে কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরতদের খোঁজ খবর নিচ্ছেন এবং কোয়ারেন্টাইন সম্পর্কে সকলকে অবহিত করে এ আইন মেনে চলার নির্দেশ দিচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. ওমর খসরু’র সাথে যোগাযোগ করা হলে তিনি ২০ জন বিদেশ ফেরতকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে সত্যতা স্বীকার করে বলেন, তাদেরকে পর্যবেক্ষনে রাখা হয়েছে। এদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইন মেনে চলার পরামর্শ ও নিদের্শ দেওয়া হয়েছে। তাদেরকে নিয়মিত পর্যবেক্ষণ করছেন স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারী ও সহ স্বাস্থ্য পরিদর্শকগন।

উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী বলেন, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিগণ যদি নিয়ম ভঙ্গ করে তাহলে সংক্রামন রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী তাদের বিরুদ্ধে জেলা প্রশাসকের মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।


আরও পড়ুন