ভৈরব - 1 week ago

ভৈরবে অগ্নিকান্ডে দগ্ধ ৩ টেকনিশিয়ানকে ঢাকায় প্রেরণ

মুহাম্মদ মিজানুর রহমান কবির, ভৈরব প্রতিনিধি ।। কিশোরগঞ্জের ভৈরবে অগ্নিকান্ডে দগ্ধ ৩ টেকনিশিয়ানকে ঢাকা প্রেরণ করা হয়েছে।

শনিবার (২১মার্চ) বেলা সাড়ে ৩ টার দিকে পৌর শহরের বঙ্গবন্ধু সরণি সড়কে একটি মোটরসাইকেল শো-রুমের সার্ভিসিং সেন্টারে মোটরসাইকেলের প্লাগ এর স্পার্কিং থেকে তেলের ট্যাংকী বিস্ফোরণে অগ্নিকান্ডের ঘটনায় ৩জন অগ্নিদগ্ধ হয়।

জানা যায়, শনিবার সাড়ে ৩ টার দিকে বাজাজ শো-রুম সার্ভিসিং সেন্টারে একটি মোটরসাইকেল মেরামত করা অবস্থায় মোটরসাইকেল থেকে হঠাৎ বিস্ফোরণ হয়। সাথে সাথে আগুনের সূত্রপাত হয়। কোন কিছু বুঝার আগেই সার্ভিসিং সেন্টারটি জ্বলে উঠে। সংবাদ পেয়ে ভৈরব ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আধাঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় ৩জন টেকনিশিয়ানকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে প্রথমে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের অবস্থার অবনতি দেখে ৩ জনকেই ঢাকা মেডিকেল কলেজের র্বাণ ইউনিটে প্রেরণ করে। 

অগ্নিদগ্ধরা হলো নরসিংদীর জেলার রায়পুরা উপজেলার লক্ষ্মীপুর গ্রামের ফিরোজ মোল্লার ছেলে সাইফুল (২৫), বেলাব উপজেলার মরজাল গ্রামের মোঃ মিজানুর রহমানের ছেলে রাখাল (২৫) ও কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার হৃদয় (২৭)। তাদের মধ্যে সাইফুলের শরীরের শতভাগ অংশ, রাখাল ও হৃদয়ের শরীরের ৭০ ভাগ অংশ পুড়ে গেছে বলে সাংবাদিকদের জানান কর্তব্যরত চিকিৎসক ডা. মো. তামজীদুস সিফাত।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শো-রুম বাজাজ এর সার্ভিসিং সেন্টারে ৩জন টেকনিশিয়ান ১টি মোটরসাইকেল মেরামত করছিল। মেরামতের এক পর্যায়ে প্লাগ এর স্পার্কিং থেকে হঠাৎ হালকা বিস্ফোরণে মোটরসাইকেলের তেলের ট্যাংকীর থেকে আগুন জ্বলে উঠে। আগুন লাগার সাথে সাথে ৩জন টেকনিশিয়ানের সারা শরীরে ছড়িয়ে পড়ে এতে ৩জন টেকনিশিয়ানই অগ্নিদগ্ধ হয় এবং সার্ভিসিংরত ৩ টি মোটরসাইকেল সহ সার্ভিসিং সেন্টারটি পুড়ে যায়। এ সময় বঙ্গবন্ধু সরণি যান চলাচল বন্ধ হয়ে যায়। সংবাদ পেয়ে ভৈরব থানা পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রে আনে।

ভৈরব বাজার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম সাংবাদিকদের জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে সাথে সাথে তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভানোর কাজ শুরু করে। কিন্তু পেট্রোল জাতীয় পদার্থের কারণে আগুন নেভাতে কিছুটা সময় লাগে। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার ব্যবস্থা করা হয়।


আরও পড়ুন