muktijoddhar kantho logo l o a d i n g

অপরাধ

করোনা নিয়ে অডিও গুজবের হোতা ডা. আদনান আটক

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে ৩৫ সেকেন্ডের গুজবের হোতা ডা. ইফতেখার আদনানকে আটক করেছে পুলিশ।

শনিবার (২১ মার্চ) বিকেলে তাকে আটকের তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উত্তর জোনের উপ কমিশনার বিজয় বসাক। 

গুজব সৃষ্টিকারী ওই চিকিৎসক চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে পুলিশ জানিয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩৫ সেকেন্ডের একটি অডিও ভাইরাল হয়। যেখানে টেলিফোনে রোহান নামে একজনকে সতর্ক করা হচ্ছিল। ওই অডিওতে বলা হয়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কয়েকদিনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৮ থেকে ১৯ জনের মৃত্যু হয়েছে।

অবশ্য চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ বক্তব্যের কোনো ভিত্তি পাননি। এরপরই আইন শৃঙ্খলা বাহিনী গুজব সৃষ্টিকারীর সন্ধানে নামে। প্রথমে তারা গুজব সৃষ্টিকারী ওই ব্যক্তিকে শনাক্ত করে। পরে অভিযান চালিয়ে নগরীর প্রবর্তক মোড় থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ আবুল কাশেম ভূঁইয়া।

পুলিশ জানিয়েছে, আটক ডা. ইফতেখার মোহাম্মদ আদনান চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে বেসরকারি ক্লিনিক মেডিকেল সেন্টারে কর্মরত আছেন।


অফিসার ইনচার্জ আবুল কাশেম ভূঁইয়া বলেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে বলে একটি ভুয়া তথ্য অডিওবার্তার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীদের ম্যাসেঞ্জারে ছড়িয়ে দেন ইফতেখার। সেটি জনমনে ব্যাপক প্রভাব ফেলে এবং মানুষ আতঙ্কিত হয়ে ওঠে। গুজব ছড়ানোর দায়ে ইফতেখারকে শনাক্ত করে আমরা আটক করেছি।

পুলিশ আরো জানিয়েছে, আটক আদনান দাবি করেছে, তার এক স্বজনকে ফোন করেই এটা নিয়ে সতর্ক করেছিল। কিন্তু পুলিশের অনুসন্ধানে বের হয়েছে ইচ্ছাকৃতভাবে ভয়েজ রেকর্ড করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হয়েছে।

Tags: