বরগুনার নিখোঁজ প্রবাসীদের খুঁজছে পুলিশ

করোনা আতঙ্কের মধ্যে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বরগুনার সাত শ’ ৭২ জন প্রবাসী বাংলাদেশের প্রবেশ করেছেন। এদের মধ্যে মধ্যে ৩৫ জনের কোনো খোঁজ না পাওয়ায় তাদের অনুসন্ধানে নেমেছে পুলিশ।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, গত ৩ মার্চ থেকে শুরু করে ২১ মার্চ পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশ থেকে বরগুনার সাত শত ৭২ জন প্রবাসী বাংলাদেশের প্রবেশ করেছেন। এদের মধ্যে সাতশ ৩৭ জনকে শনাক্ত করতে পেরেছে পুলিশ। এদের মধ্যে বরগুনা জেলার বিভিন্ন স্থানে নিজ বাড়িতে হোম কোয়া‌রেন্টাই‌নে আছেন ছয় শত ৩২ জন। আর জেলার বাহিরে হোম কোয়া‌রেন্টাই‌নে আছেন এক শত পাঁচজন। হোম কোয়া‌রেন্টাই‌নে থাকা এসব প্রবাসীদের নিয়মিত খোঁজখবর নিচ্ছে বরগুনা জেলা পুলিশ।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পরিত্রান পাওয়ার জন্য হোম কোয়া‌রেন্টাই‌নে থাকা এসব প্রবাসীদের স্বাস্থ্য সংস্থার দেয়া পরামর্শগুলো তাদের নিয়মিত জানানো হচ্ছে বরগুনা জেলা পুলিশের পক্ষ থেকে। এছাড়াও হোম কোয়া‌রেন্টাই‌নে মেয়াদ শেষ হয়েছে দুই শত ৮৪ জনের।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তোফায়েল আহমেদ বলেন, সদ্য বিদেশ ফেরত সাত শত ৭২ জন প্রবাসীর মধ্যে আমরা সাত শত ৩৭ জনকে শনাক্ত করতে পেরেছি এবং তাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছি। যে ৩৫ জনকে এখনো আমরা শনাক্ত করতে পারেনি তাদের অনুসন্ধানে কাজ করছে বরগুনা জেলা পুলিশের একাধিক টিম।


আরও পড়ুন