কিশোরগঞ্জে করোনা প্রতিরোধে ব্যাপক প্রচারণা, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

কি‌শোরগ‌ঞ্জে ক‌রোনা প্র‌তি‌রোধে ব্যাপক প্রচার প্রচারণা শুরু হ‌য়ে‌ছে। জেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, পুলিশ, পৌরসভাসহ বৃহস্পতিবার সারা‌দিন ক‌রোনাভাইরাস প্র‌তি‌রো‌ধে শহ‌রে স‌চেতনতামূলক প্রচার প্রচারণা চালায়। এ সময় শহ‌রের বি‌ভিন্ন প‌য়ে‌ন্টগুলোতে জনগণের উদ্দেশ্যে বিভিন্ন সতর্কতামূলক প্রচারণা চালানো হয়। কিশোরগঞ্জে সরকারি নির্দেশ মেনে বেশিরভাগ জনগণই তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে নিজ নিজ ঘরে অবস্থান করছেন।

জানা গেছে, জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশনা অনুযায়ী কিশোরগঞ্জকে করোনামুক্ত রাখতে কিশোরগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে ফায়ার সার্ভিসের সহোযোগিতায় বৃহস্প্রতিবার কিশোরগঞ্জ শহরের একরামপুর, শহীদী মসজিদ রোড, গৌরাঙ্গ বাজার, কালিবাড়িসহ বিভিন্ন এলাকায় জীবাণুনাশক ঔষধ স্প্রে করা হয়। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল্লাহ আল মাসউদ স্প্রে করণ অভিযানের উদ্বোধন করেন। এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়া, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রে মোঃ মাহমুদুল হাসান পারভেজ, আরডিসি ফজলে রাব্বি বাপ্পি, উপজেলা যুব উন্নয়ন অফিসার শাহাদাত হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কাওসার আহমেদ, ফায়ার সার্ভিসের ডিডি মোঃ মোবারক হোসেনসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন।

এসময় প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জনসাধারণকে নিরাপদে বাড়ির ভিতরে অবস্থান করার অনুরোধ করা হয়। পরে শহরে জনসমাগম না করা নিশ্চিত করতে ম্যাজিস্ট্রেটসহ সেনাবাহিনী টহল দেয়া হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়া জানান, ইতিপূর্বে করোনা প্রতিরোধে কিশোরগঞ্জ সদর উপজেলার উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে হাত ধোয়ার বেসিন স্থাপন, শহরের প্রবেশপথ সমূহে জীবাণুনাশক স্প্রে করণ, সচেতনতামূলক ক্যাম্পেইন ও বিনামূল্যে দশ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী গতকাল থেকে শহরে এবং ইউনিয়নসমূহে করোনা প্রতিরোধে সর্ব সাধারনের করণীয় সম্বলিত ঘোষণা ব্যাপকভাবে মাইকিং করা হচ্ছে। নিরাপদে থাকুন, দেশকে নিরাপদ রাখুন।

অন্যদিকে কি‌শোরগঞ্জ পৌরসভা ও ফায়ার সার্ভিস এর পক্ষ থে‌কে সারা শহ‌রের বি‌ভিন্ন স্থা‌নে জীবানুনাশক স্প্রে করা হয়।

এছাড়াও সেনাবাহিনীর এক‌টি দল হ্যান্ডমাই‌কে ভাইরাস‌টির ক্ষ‌তিকর দিক নি‌য়ে জেলা শহরে লোকজন‌কে স‌চেতন ক‌রেন এবং অপ্র‌য়োজ‌নে ঘর থে‌কে বের না হওয়ার পরামর্শ দেয়।


আরও পড়ুন