দেশের খবর - March 28, 2020

ডোমারে বেশি দামে মাস্ক বিক্রি করায় ফার্মেসীকে জরিমানা

নীলফামারীর ডোমারে এক ফার্মেসীসহ ৫মোটর সাইকেল আরোহীকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায় করেছে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

শুক্রবার রাত ৯টায় ডোমার বিদ্যুৎ অফিস সংলগ্ন পপুলার ফার্মেসীর স্বাত্ত্বাধীকারী জামান আহমেদ তার ফার্মেসীতে প্রতি পিচ মাস্ক ১২০ টাকা দরে বিক্রি করেন। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনোয়ার হোসেন ভোক্তা অধিকার আইনে পপুলার ফার্মেসীর স্বাত্ত্বাধীকারী জামান আহমেদকে ১০হাজার টাকা জরিমান অনাদায়ে ১বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

অপরদিকে সরকারী নির্দেশনা মোতাবেক সাধারন জনগনকে ঘরে থাকতে উদ্বুদ্ধ করতে ও বাজার মনিটরিং করার জন্য একযোগে সকাল থেকে শুরু করে রাত ৯টা পর্যন্ত উপজেলার বিভিন্ন হাট বাজারে বিশেষ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন ও অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান।

সঙ্গীয় ফোসসর্হ উপজেলার বোড়াগাড়ী, জোড়াবাড়ী, গোমনাতী, বসুনিয়ার হাট ও ডোমার বাজারে অভিযান পরিচালানাকালে মোটরসাইকেল আরোহী শাহিনুর ইসলাম, রাকিব হাসান, মিলন ইসলাম, মোকছেদুল ইসলাম ও আনিছুজ্জামানকে ট্র্যাফিক আইন অমান্য করায় প্রত্যেককে ১হাজার করে ৫ হাজার টাকা জরিমানা করেন।

ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, দেশে করোনাভাইরাস আতংকে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছে। এ ছাড়াও কোন মানুষজন অযথা রাস্তা ঘাটে বা হোটেল রেস্তোরায় জটলা পাকিয়ে ঘোরাঘুরি করলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।


আরও পড়ুন