বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দিচ্ছেন ডিসি

কিশোরগঞ্জে বাড়ি বাড়ি গিয়ে অস্বচ্ছল ও হতদ্ররিদ্র পরিবারগুলোর মাঝে ত্রাণ দিয়ে আসছেন জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। ২৮ মার্চ (শনিবার) সদর উপজেলায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সহায়তায় ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মাসউদ, পাবলিক প্রসিকিউটর (পিপি) শাহ আজিজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদির মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সাত্তার, মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওছার আহমেদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাহাদাত হোসেন, মহিনন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনসুর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : করোনায় ফাঁকা কিশোরগঞ্জ

জানা যায়, করোনাভাইরাস প্রতিরোধে চলমান পরিস্থিতিতে নিম্ন আয়ের কর্মজীবী ও অতিদ্ররিদ্র-দুস্থ পরিবার যেন খাদ্যাভাবে কষ্টে না ভোগেন সেজন্য জেলা প্রশাসন ১৩টি উপজেলায় ১০ হাজার হতদ্ররিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে। এর জন্য ১০ লাখ টাকা ও ১০০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ৫ কেজি আলু, মাস্ক, সতর্কতামূলক লিফলেট প্যাকেট করে প্যাকেজ পদ্ধতিতে দেয়া হচ্ছে।

আরও পড়ুন : কিশোরগঞ্জে দোকানপাটে আড্ডা নিষিদ্ধ

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী মুক্তিযোদ্ধার কণ্ঠকে জানান, করোনা মোকাবেলায় সরকারের সব ধরণের প্রস্তুতি রয়েছে। কেউ খাদ্যাভাবে কষ্ট করবে না। আমাদের কাছে পর্যাপ্ত খাদ্যশস্য মজুদ রয়েছে। প্রাথমিকভাবে সদর উপজেলায় ৯০০টি পরিবারসহ পুরো জেলায় ১০ হাজার পরিবারের নিকট খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার পরিকল্পনা নিয়েছি যা আজ থেকে শুরু হলো। পর্যায়ক্রমে পরিস্থিতি ও চাহিদা বিবেচনায় এ সংখ্যা আরো বাড়ানো হবে।


আরও পড়ুন