দেশের খবর - March 30, 2020

ছাতকে ১০ প্রতিষ্ঠানকে সাড়ে ৬৮ হাজার টাকা জরিমানা

সুনামগঞ্জের ছাতকে করোনা সংক্রামক প্রতিরোধে রোববার সন্ধ্যায় গোবিন্দগঞ্জ বাজার, হাসনাবাদ বাজার ও ছাতক বাজারে উপজেলা প্রশাসন কর্তৃক অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় বিভিন্ন দোকানে  আড্ডা ও ঘোরাঘুরিরত মানুষকে নিরাপদে নিজ নিজ বাসায় আশ্রয় নেওয়ার জন্য বলা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী হাকীম মো. গোলাম কবির, এসময় সাথে ছিলেন এএসপি (সার্কেল) মো. বিল্লাল হোসেন, সহকারী কমিশনার (ভুমি) তাপশ শীল, থানার  অফিসার ইনচার্জ (ওসি) মোস্তফা কামাল।

উপজেলার অধিকাংশ মানুষ আইন মান্য করলেও অল্প কিছু মানুষ মুনাফা অর্জনের জন্য, আড্ডা দিতে হাট বাজারে ভিড় করেন। আইন অমান্য করার কারণে গোবিন্দগঞ্জ বাজার, হাসনাবাদবাজার ও ছাতক বাজারে মোবাইল কোর্টের আওতায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) পৃথক দু’টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৬৮হাজার ৫শ’ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া অনেকগুলো প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়েছে।

এদিকে দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে বিভিন্ন গরীব অসহায় মানুষের মধ্যে ত্রান বিতরণ করা হয়। ত্রান বিতরণকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সোহেল মাহমুদ, সহকারী কমিশনার ভূমি তাপশ শীল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট চেয়ারম্যানবৃন্দ।

অপরদিকে উপজেলার স্বাস্থ্য বিষয়ক অবস্থা সরেজমিন পরিদর্শন করেন সিভিল সার্জন মো. শামসুদ্দিন। এছাড়া সিভিল প্রশাসনকে সহায়তার জন্য মেজর আসিফ এর নেতৃত্বে সামরিক বাহিনীর সদস্যবৃন্দ ছাতকের বিভিন্ন এলাকায় জনগণকে সচেতন করেন।


আরও পড়ুন