দেশের খবর - March 31, 2020

বরগুনায় চিকিৎসক আইসোলেশনে

করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকা বরগুনার এক চিকিৎসক আইসোলেশনে ভর্তি হয়েছেন।

সোমবার বিকেল ৩ টার দিকে ওই চিকিৎসক বরগুনা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে আইসোলেশনে ভর্তি হন।

জানা গেছে, করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় ওই চিকিৎসক গত বৃহস্পতিবার থেকে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় করোনা ভাইরাসের উপসর্গ না কমে তার স্বাস্থ্যের অবনতি হয়। এ জন্য স্বেচ্ছায় তিনি বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন।

ভর্তির সাথে সাথেই হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে। এরপর বরগুনা জেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে একটি গাড়িতে করে ঢাকার রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা কেন্দ্র (আইইডিসিআর) এ পাঠানো হয়।

সন্ধ্যা সাতটার দিকে এই রিপোর্ট লেখার সময় ওই চিকিৎসকের নমুনা বহন করা ঢাকাগামী গাড়িটি বরিশাল আতিক্রম করেছে। মঙ্গলবার সকালে ওই চিকিৎসকের নমুনা ঢাকার রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণাকেন্দ্র (আইইডিসিআর) এ পৌঁছাবে।

এ বিষয়ে বরগুনা সিভিল সার্জন ডাঃ হুমায়ুন শাহিন খান বলেন, ওই চিকিৎসকের নমুনা সংগ্রহ করে আমরা ঢাকা পাঠিয়েছি। তার নমুনা পরীক্ষা-নিরীক্ষা শেষে আইইডিসিআর প্রতিবেদন তৈরি করবে। এই প্রতিবেদন প্রস্তুত হলে ওই চিকিৎসকের বিষয়ে জানা যাবে।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, “করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় এক চিকিৎসকের নমুনা সংগ্রহ করা হয়েছে- এটা জানতে পেরে আমরা সেই নমুনা বিশেষ ব্যবস্থাপনায় ঢাকার রোগতত্ত্ব নিয়ন্ত্রণ ও গবেষণা কেন্দ্র (আইইডিসিআর) এ পাঠিয়েছি। ওই চিকিৎসকের বিষয়ে বরগুনার সিভিল সার্জনের সঙ্গে আমার কথা হয়েছে। ওই চিকিৎসক এমনিতে ভালো আছেন এবং সুস্থ আছেন।”


আরও পড়ুন