বাড়ি ভাড়া মওকুফ, ব্যাংক লোন ও বিদ্যুৎ বিল স্থগিতের বিষয়টি ‘গুজব’

করোনাভাইরাস সংক্রান্ত গুজবে বাড়ছে, গুজবে সয়লাব হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। অতিসম্প্রতি করোনাভাইরাসের কারণে বাড়ি ভাড়া মওকুফ, ব্যাংক লোন ও বিদ্যুৎ বিল তিন মাসের জন্য স্থগিত, সকল অফিসে এক মাসের ছুটি সংক্রান্ত একটি লিখা ফেসবুকে প্রাচার হয়ে দেখা যায়। যেটিকে ‘গুজব’ বলেছেন মাননীয় প্রধানমন্ত্রীর উপ – প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

নিজের ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে বিষয়টিকে ‘মিথ্যা ও বানোয়াট’ উল্লেখ্য দেয়া স্ট্যাটাসে তিনি লিখেছেন- “বাড়ি ভাড়া মওকুফ, ব্যাংক লোন ও বিদ্যুৎ বিল তিন মাসের জন্য স্থগিত, সকল অফিসে এক মাসের ছুটি সংক্রান্ত যে গুজব টি ফেসবুকে ভাইরাল করা হচ্ছে তা পুরোপুরি মিথ্যা ও বানোয়াট। যারা অপপ্রচার চালাচ্ছেন তা অপরাধের পর্যায়ে পরে।

করোনা পরিস্থিতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছেন এবং নিচ্ছেন। যে সব নির্দেশনা বাস্তবায়নের জন্য ইতিমধ্যে প্রশাসনের তৃণমূল পর্যায়ে পৌঁছে দেয়া হয়েছে। বাকি পদক্ষেপগুলোও যথাযত কর্তৃপক্ষের মাধ্যমে জনগণ যথাসময়ে জানতে পারবেন।”

উল্লেখ্য, ইতিমধ্যেই গুজব ঠেকাতে কাজ করছে আইন প্রয়োগকারী সংস্থা গুলো। গুজব ছড়ানোর অভিযোগে দেশের বিভিন্ন অঞ্চল থেকে গ্রেফতারও হয়েছে অনেকে।


আরও পড়ুন