কোন বোলারকে ভয় পান, জানালেন সাকিব

বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১৩ বছর কাটিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। পুরো ক্যারিয়ারে বিশ্বজুড়ে সব দেশে কত শত বোলারেরই না মুখোমুখি হয়েছেন সাকিব। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলায় তার অভিজ্ঞতা আরও বেশি। তা সেই অভিজ্ঞতা থেকেই সাকিব বলছেন, তার খেলা সবচেয়ে কঠিন বোলার মরনে মরকেল ও মুত্তিয়া মুরলিধরন। আর সাম্প্রতিক সময়ে জোফরা আর্চার।

ফেসবুক লাইভে সাকিবের কাছে ‘আরবোভাইরাস’ ব্যান্ডের গিটারিস্ট রঞ্জন জানতে চান, মুখোমুখি হওয়া সবচেয়ে কঠিন বোলারের নাম। উত্তরে সাকিব আল হাসান বলেন, ‘এটা অনেক সময় নির্ভর করে পিচের কন্ডিশন ও পরিস্থিতির উপর। স্পিনিং উইকেটে একজন স্পিনার ভয়ঙ্কর হয়ে ওঠে। আর সিমিং ট্র্যাক হলে পেস বোলারকে কঠিন মনে হয়। আমি যদি পেস এবং স্পিন দুই ক্ষেত্রে বলি তাহলে আমার কাছে কঠিন বোলার; পেসারদের মধ্যে মর্নে মরকেল। আর স্পিনে মুত্তিয়া মুরালিধরন। সবচেয়ে বেশি কঠিন বোলার মনে হয়েছে মুত্তিয়া মুরালিধরনকে। সাম্প্রতিক সময়ে মুখোমুখি হওয়া বোলারের নাম যদি বলতে বলেন, তিনি হলেন ইংলিশ পেসার জোফরা আর্চার। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে বেশ কঠিন চ্যালেঞ্জ জানিয়েছিল সে।’

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গত বছরের ২৯শে অক্টোবর সাকিব আল হাসানকে সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে আইসিসি। সাকিব আল হাসানের এক বছরের নিষেধাজ্ঞা শেষ হবে ২০২০ সালের ২৯শে অক্টোবর। তার পরের এক বছর স্থগিত দণ্ড।


আরও পড়ুন