দূর পরবাস - April 18, 2020

সৌদিতে আজ রেকর্ড ১১৩২ জন করোনায় আক্রান্ত

এ. এইচ. আহমেদ, সৌদি থেকে ।। সৌদিতে আজকের রেকর্ড ১১৩২ জন করোনায় আক্রান্ত এবং নিহত হয়েছে আরো ৫ জন। মোট আক্রান্তের ৭৯% নন সৌদি।

সৌদি আরবে যে সকল স্থানে আক্রান্ত হয়েছে : মক্কা ৩১৫, জেদ্দা ২৩৬, রিয়াদ ২২৫, মদিনা ১৮, দাম্মাম ৮৮, আল-জোবাইল ২, তাবুক ১৩, তায়েফ ১০, আল-হাফুফ ৬, বুরাইদা ৫, আল-খোবার ৪, আল-কুনফুদা ৪, আল-দাহরান ২, আবহা ২ এবং রাস তানুরা, আল-মাদিলফ, খামিশ মোশায়েত, থুরাইবান, আনিজা, জাজান, আল-বাকিরিয়াহায়েল এবং আল-জফর একজন করে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে সৌদি আরবের মক্কাতে করোনাভাইরাসে জিয়াউর রহমান (৩৫) নামে একজন প্রবাসীর মৃত্যু ঘটেছে। নিহত জিয়াউর রহমান কক্সবাজার জেলার উখিয়ার নিবাসী ছিলেন।নিহত জিয়াউর রহমানের সহকর্মীর কাছ থেকে জানা যায়, শরীরে করোনাভাইরাসের লক্ষন দেখা দিলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী তিনি মক্কার স্থানীয় একটি হাসপাতালে ভর্তি হন। অবশেষে চিকিৎসাধীন অবস্থাতেই গত ১৫ এপ্রিল মক্কার ওই হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। পরবর্তীতে ১৭ এপ্রিল (শুক্রবার) মক্কার একটি কবর স্থানে তার দাফনকার্য সম্পন্ন করা হয়। জানাজা এবং দাফনে অভিভাবক হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ ইউছুফ এবং অন্যান্য আত্মীয়-স্বজনরা। জিয়াউর দীর্ঘদিন যাবত স্বপরিবারে মক্কায় বসবাস করে আসছিলেন। গতবছর বড় ছেলের স্কুলের সুবিধার জন্য তিনি স্বপরিবারে জেদ্দার নজলা এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। কিছুদিন পূর্বে করোনাভাইরাস এর কারণে তার ছেলের স্কুল – বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ স্কুল বন্ধ ঘোষণা করলে সম্পূর্ন পরিবারসহ তিনি মক্কায় চলে যান এবং সেখানে অবস্থানকালেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন।

এই নিয়ে এখন পর্যন্ত পাওয়া তথ্যমতে সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১৪ জন প্রবাসী বাংলাদেশী। সৌদি আরবে মোট নিহতের সংখ্যা দাড়িয়েছে ৮৭ জনে। এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৭১৪২ জন।


আরও পড়ুন