muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

করোনার নতুন হটস্পট কিশোরগঞ্জ!

রাজধানী ঢাকা ও বাণিজ্যনগরী নারায়ণগঞ্জের গণ্ডি ছাড়িয়ে প্রায় সারাদেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। এর মধ্যে কোনো কোনো এলাকা পরিণত হয়েছে করোনার হটস্পট বা অতি ঝুঁকিপূর্ণ এলাকায়। এ তালিকায় সর্বশেষ নাম লিখিয়েছে কিশোরগঞ্জও।

গত কয়েকদিন ধরেই কিশোরগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এমন অবস্থায় কিশোরগঞ্জ জেলাকে সংক্রমণের নতুন হটস্পট বা অতি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান মুক্তিযোদ্ধার কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের পর কিশোরগঞ্জ জেলায় নতুন রোগীর সংখ্যা দ্রুত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন ২৩ জন। নতুন শনাক্তদের মধ্যে ভৈরব উপজেলার ২০ জন, অষ্টগ্রাম উপজেলার ২ জন ও হোসেনপুর উপজেলার ১ জন রয়েছেন।

সিভিল সার্জন জানান, এ নিয়ে রবিবার (১৯ এপ্রিল) পর্যন্ত জেলায় মোট ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে একজনের। গত ৬ এপ্রিল মারা যাওয়া ওই ব্যাক্তি ছিলেন জেলার প্রথম করোনা আক্রান্ত।

মোট আক্রান্ত ৯৯ জনের মধ্যে ভৈরব উপজেলার ৩৫ জন, করিমগঞ্জ উপজেলার ১৬ জন, তাড়াইল উপজেলার ১১ জন, কিশোরগঞ্জ সদর উপজেলার ৮ জন, কুলিয়ারচর উপজেলার ৭ জন, ইটনা উপজেলার ৫ জন,পাকুন্দিয়া উপজেলার ৩ জন, মিঠামইন উপজেলার ৩ জন, হোসেনপুর উপজেলার ৩ জন, অষ্টগ্রাম উপজেলার ৩ জন, কটিয়াদী উপজেলার ২ জন, বাজিতপুর উপজেলার ২ জন ও নিকলী উপজেলার ১ জন রয়েছেন। এর মধ্যে ২৫ জন ডাক্তার, ৭ জন নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী রয়েছেন ১৫ জন।

Tags: