muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বরগুনায় দুজন করোনামুক্ত, বাড়ি পৌঁছে দিলেন স্বাস্থ্যকর্মীরা

বরগুনায় প্রথমবারের মতো করোনা রোগ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন দুজন। আজ শুক্রবার ৩টার দিকে তাঁরা বরগুনা জেনারেল হাসপাতাল থেকে বাড়ি ফিরে যান। বরগুনা জেনারেল হাসপাতারেল নিজস্ব পরিবহনে তাঁদের বাড়ি পৌঁছে দেওয়া হয়। সুস্থ হওয়া দুজন হলেন মো. হিরণ খান (৩৫) ও মো. সেলিম মিয়া (৬২)। এদের মধ্যে হিরণ খানের বাড়ি সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের ঘটবাড়িয়া গ্রামে। আর মো. সেলিম খানের বাড়ি সদর উপজেলার ৭ নম্বর ঢলুয়া ইউনিয়নের খাগবুনিয়া গ্রামে। 

মো. সেলিম মিয়া তাবলিগ থেকে ফিরে বরগুনা হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হন। অন্যদিকে মো. হিরণ খান নারায়ণগঞ্জের কাচপুর এলাকা থেকে বরগুনা ফিরে করোনা উপসর্গ নিয়ে বরগুনা হাসপাতালে ভর্তি হন। তাঁদের দুজনেরই নমুনা সংগ্রহ করে করোনা শনাক্ত হয় গত ১১ এপ্রিল।

বরগুনা সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, সুস্থ হওয়া দুজনেরই যথ্রাক্রমে ১৯ এবং ২৩ এপ্রিল দুই-দুইবার নমুনা পরীক্ষাশেষে করোনা নেগেটিভ এসেছে। সর্বশেষ নেগেটিভ রিপোর্ট আসার পরপরই তাঁদের দুজনকেই ফুল দিয়ে বরণ করে নেন বরগুনা জেনারেল হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট এবং করোনা বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক ডা. কামরুল আজাদ এবং সিনিয়র মেডিক্যাল টেকনোলজিস্ট সুভাষ দত্তসহ সংশ্লিষ্ট সকল স্বাস্থ্যকর্মী। এ সময় আবেগাপ্লুত হয়ে পড়েন হাসপাতালে চিকিৎসাধীন অন্যান্য করোনারোগীরাও। এরপর তাঁদের দুজনকেই হাসপাতালের নিজস্ব পরিবহনে নিজ নিজ বাড়ি পৌঁছে দেওয়া হয়। 

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাব উদ্দিন খান বলেন, আমরা চেষ্টা করেছি আমাদের সাধ্যমত সেবা দেওয়ার। তিনি বলেন, করোনার কোনো নির্দিষ্ট চিকিৎসা না থাকলেও লক্ষণ দেখে আমরা চিকিৎসা দিয়েছি। এবং সার্বক্ষণিক তাঁদের নজরদারিতে রেখেছি। এসব কারণে আমরা দুজনকে সুস্থ করে তুলতে সক্ষম হয়েছি। তিনি এ কৃতিত্বের পেছনে বরগুনা জেনারেল হাসপাতালের সকল চিকিৎসক, টেকনোলজিস্ট, ওয়ার্ড ইনচার্জ এবং নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীদের অবদান রয়েছে বলে জানান।     প্রসঙ্গত, গত ৯ এপ্রিল থেকে আজ ২৪ এপ্রিল পর্যন্ত ১৫ দিনে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৩ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন দুজন।

Tags: