দেশের খবর - April 29, 2020

করোনা আতংক, পুলিশের সহযোগীতায় বৃদ্ধার লাশ দাফন

নীলফামারীর ডোমার থানা পুলিশ হাসপাতাল থেকে এক বৃদ্ধা মানষিক রোগীর লাশ উদ্ধার করে এলাকাবাসীর সহযোগীতায় দাফন কাজ সম্পন্ন করেছে। ঘটনাটি উপজেলার ভোগডাবুড়ী ইউনিয়নের ডাঙ্গাপাড়া জাদুর বাদ এলাকায়।

জানা যায়, এলাকার রফিকুল ইসলামের স্ত্রী জাহানারা বেগম (৫৫) দীর্ঘদিন ধরে মানষিক রোগে ভুগছিলেন। মঙ্গলবার (২৮এপ্রিল) সকালে জাহানারা বেগম গুরুতর অসুুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে নীলফামারী সদর আধুনিক হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭টায় তার মৃত্যু হয়। মৃত্যুর সংবাদ শুনে জাহানারার স্বজনরা তাকে হাসপাতালে রেখে চলে যায় এবং করোনা রোগী আতংকে হাসপাতালে তোলপাড় শুরু হয়। জেলা পুলিশের সহযোগিতায় দুপুরে লাশটি উদ্ধার করে তার নিজ বাড়ী চিলাহাটির ভোগডাবুড়ী ইউনিয়নের ডাঙ্গাপাড়ায় পাঠানো হয়। সেখানে এলাকার লোকজন করোনা আতংকে কেউ জানাজায় অংশ গ্রহন করতে চায় না।

সংবাদ পেয়ে বিকালে ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমানের নেতৃত্বে চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি নুরুল ইসলাম ও সঙ্গীয়ফোর্স মৃত জাহানারার বাড়িতে গিয়ে তার স্বজনদের সাথে আলোচনা করে অযথা আতংকিত না হয়ে ডোমার থানা পুলিশেরে সহায়তায় জাহানারা বেগমের লাশ দাফনের ব্যবস্থা করা হয়।

অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, সংবাদ পেয়ে আমরা সেখানে গিয়ে মানুষকে বুঝিয়ে লাশ দাফনের ব্যবস্থা করি। এর আগেও গত সপ্তাহে কেতকীবাড়ী ইউনিয়নে করোনার উপসর্গ নিয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়। এলাকার মানুষ ও আতœীয় স্বজন কেউ জানাজায় অংশ না নেয়ায় শেষে মৃত ব্যাক্তির দুই ছেলেসহ আমরা ওই ব্যক্তির লাশ দাফন সম্পন্ন করি।


আরও পড়ুন