muktijoddhar kantho logo l o a d i n g

করোনা

ঈশ্বরগঞ্জে বাড়িতে থেকেই করোনাকে জয় করলেন ৪ জন

ঈশ্বরগঞ্জের প্রথম করোনা আক্রান্ত অজুফা করোনা যুদ্ধে জয়ী হয়ে ময়মনসিংহ এসকে হাসপাতালের আইসোলেশন থেকে আঠারবাড়ী ইউনিয়ন তাঁর নিজ  বাড়িতে ফিরেছেন। সেই সাথে নিজ বাড়িতে থেকেই করোনাকে জয় করেছেন তার পরিবার ও এক প্রতিবেশীসহ চারজন। 

২মে শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে তাঁকে শুভেচ্ছা জানানো হয়। করোনামুক্ত অন্য চার জনকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল হুদা খানের নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের একটি দল  আঠারোবাড়ি ইউনিয়নের গ্রামের বাড়িতে গিয়ে তাদের করোনা জয়ী হিসেবে ঘোষণা করে ফুলেল শুভেচছা জানান।   

জানা যায়, অজুফা নারায়নগঞ্জের একটি পোশাক শিল্প কারখানায় কাজ  করতেন। গত ৫ এপ্রিল বাড়িতে আসেন। করোনা সংক্রমণের লক্ষণ থাকায় ১১ এপ্রিল অজুফার নমুনা সংগ্রহ করের ময়মনসিংহ মেডকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে পাঠায় উপজেলা স্বাস্থ্য বিভাগ। ১২ এপ্রিল ঈশ্বরগঞ্জে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়। ১৩ এপ্রিল আক্রান্ত অজুফার পরিবারের সদস্য সহ  আরো আট জনের নমুনা পরীক্ষার জন্যে পাঠানো হলে তাঁর পরিবারের আরও ৩ জন ও প্রতিবেশী একজন সহ মোট চারজন নারী করোনায় আক্রান্ত হন। বর্তমানে ৫ জনই সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন।

পরিবার সূত্রে জানা যায়, এক বছর পূর্বে বাবাকে হারিয়ে পরিবারের হাল ধরেন এই মেয়েটি। চাকরি নেন নারায়ণগঞ্জের একটি তৈরি পোশাক কারখানায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন জানান, করোনা আক্রান্ত অজুফা সুস্থ হওয়ায় আজ তাঁকে ও তার পরিবারের আরো পাঁচজন সদস্যদের প্রতি শুভেচ্ছা জানানো হয়।  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ৫০০০/- টাকা, ৩০ কেজি চাল, ৩ কেজি ডাল, ৬ কেজি আলু ও ৫ লিটার সয়াবিন তেল খাদ্য সহায়তা দেয়া হয়। শুভকামনা তাদের পরিবারের প্রতি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিকুল ইসলাম, সরিষা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  শাহজাহান, মগটূলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বদরুজ্জামান মামুন প্রমুখ।

ডাঃ নুরুল হুদা খান জানান, উপজেলার প্রথম আক্রান্ত রোগি হিসেবে অজুফা ময়মনসিংহ এসকে হাসপাতালে আইসোলেশনে রাখা হয়। অন্যদের স্বাস্থ্য বিভাগের তত্ববধানে নিজ বাড়িতেই নিবিড় পর্যবেক্ষণে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা সেবা প্রদান করা হয়।  এই উপজেলায় কনোনায় আক্রান্ত আট জনের মধ্যে পাঁচ জন আজ করোনামুক্ত হলেন। স্বাস্থ্য বিভাগের একটি দল তাদের বাড়িতে গিয়ে করোনামুক্ত ঘোষণা করে ফলেল শুভেচ্ছা জানিয়ে আগামী দিনের সুরক্ষার জন্যে গ্লাভস ও মাস্ক উপহার হিসেবে দিয়ে এসেছে।   

আট করোনা রোগীর মাঝে পাঁচ জন করোনা মুক্ত হওয়ার খবরে উপজেলার সর্বত্র একটি স্বস্তির পরিবেশ বিরাজ করছে। করোনা কালের শুরু থেকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সার্বিক তত্বাবধানে উপজেলা প্রশাসনের সকল বিভাগের নিরলস প্রচেষ্টায় এ উপজেলায় সংক্রমণ অনেকাংশেই কম এবং আজকের এই সাফল্য বলে সাধারণ মানুষ মনে করেন।

Tags: