তৌহিদুল হত্যার প্রতিবাদে জাককানইবি শিক্ষার্থীদের মানববন্ধন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম  বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থী মোঃ তৌহিদুল ইসলামকে হত্যার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন এ মানববন্ধন করে।দেশে করোনা ভাইরাস এর জন্য নিদিষ্ট দূরত্ব বজায় রেখে মানববন্ধন করে।

রবিবার (৩ মে) সকালে ময়মনসিংহ বিভাগের ত্রিশাল উপজেলা সরকারি নজরুল কলেজ এর সামনে মানবন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তারা তৌহিদুল হত্যার দ্রুত অপরাধীদের চিহ্নিত করে শাস্তির দাবি করে। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান সন্ত্রাস মুক্ত করতে সরকারের কাছে দাবি জানান। তৌহিদুল হত্যাকারী খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত বিভিন্ন ধরনের কর্মসূচি চলবে বলে জানায় শিক্ষার্থীরা।

আর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা করোনা মহামারির জন্য সকল শিক্ষার্থী ক্যাম্পাসে না থাকায় খন্ড খন্ড ভাবে আন্দোলন চলছে। ত্রিশাল উপজেলা সহ ময়মনসিংহ প্রেস ক্লাব, ও তৌহিদুল এর নিজ এলাকা নেত্রকোনা প্রেস ক্লাব এর সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।এবং অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যমে হত্যাকারীর দ্রুত শাস্তি দাবি জানাচ্ছে।

প্রসঙ্গত, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের (২০১৫-১৬) শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ তৌহিদুল ইসলামকে (২৪) সন্ত্রাসী হামলায় হত্যা করা হয়েছিল।প্রহেলা মে  রাত আনুমানিক ২টার দিকে  ময়মনসিংহ শহরের সানকিপাড়া এলাকায় (৩-৪) জনের সন্ত্রাসীদের একটি দল তৌহিদুলের মেসে  যেয়ে তাকে মারধরের করে এবং এক পর্যায়ে ধারালো অস্ত্র দ্বারা আঘাত করা হয়।


আরও পড়ুন