muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

মায়ের অলঙ্কার বিক্রির টাকা ত্রাণ তহবিলে দিলেন প্রতিবন্ধী কিশোর

চলমান করোনা সংকটে প্রতিবন্ধীদের কল্যাণের জন্য মায়ের অলঙ্কার (গয়না) বিক্রির ১৫ হাজার তিনশ’ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তুলে দিয়েছেন কিশোরগঞ্জের প্রতিবন্ধী কিশোর রাহুল বিশ্বাস। সোমবার (৪ মে) দুপুরে জেলা প্রশাসকের হাতে এ টাকা তুলে দেন রাহুল। এসময় মা সুধা রানী বিশ্বাস তার সাথে ছিলেন।

করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া খয়রতহাটি গ্রামের মৃত সত্যেন্দ্র বিশ্বাসের ছেলে রাহুল বিশ্বাস ছোটবেলা থেকে শারীরিক প্রতিবন্ধী। তিনি জেলা সদরে অবস্থিত একটি প্রতিবন্ধী স্কুলের খেলাধুলার স্নাতক পর্যায়ের শিক্ষার্থী।

রাহুল জানান, মানবকল্যাণ ফাউন্ডেশন নামে তাদের একটি সংস্থা রয়েছে। করোনাভাইরাস প্রাদুর্ভাবে এ সংস্থার উদ্যোগে সাবান, মাস্ক, সচেতনামূলক লিফলেট ও জীবাণুনাশক স্প্রে করার কাজ চালিয়ে যান। এছাড়াও অসহায় ও প্রতিবন্ধী মানুষের পাশে দাঁড়াতে গিয়ে নিজের পরিচালিত ছোট একটি ওষুধের দোকান থেকে প্রায় ১৭ হাজার টাকার মতো ওষুধ বিনামূল্যে বিতরণ করে অর্থ সংকটে পড়ে যান তিনি।

পরে তিনি তার মায়ের কাছে টাকা চান। তার মা গহনা বিক্রি করে ১৯ হাজার টাকা দেন তাকে। পরে মায়ের সঙ্গে কথা বলে তিনি ১৫ হাজার ৩ শত টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেওয়ার উদ্যোগ নেন।

রাহুল আরও জানান, মায়ের ইচ্ছা পূরণ ও দেশের প্রতিবন্ধীদের কল্যাণের জন্য এ অনুদানের টাকা ব্যয় হবে, এর চেয়ে আনন্দের আর কিছুই নেই। সারাজীবন প্রতিবন্ধীদের পাশে থাকার সুযোগ করে দেওয়ার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছেন।

অনুদানের টাকা জমা দেওয়ার সময় কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, নারী নেত্রী অ্যাডভোকেট মায়া ভৌমিক প্রমুখ উপস্থিত ছিলেন।

Tags: