জুনে শুরু ইংলিশ প্রিমিয়ার লিগ!

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় চলমান লকডাউন উঠিয়ে নিতে ৫০ পৃষ্ঠার গাইডলাইন প্রকাশ করেছে যুক্তরাজ্য। তাতে জুন থেকে দেশটির ফুটবল লিগের বাকি ম্যাচগুলো শুরুর নির্দেশনা রয়েছে।

গাইডলাইন অনুযায়ী, সোমবার বিকেল থেকে শিথিল করার কথা যুক্তরাজ্যে চলমান লকডাউন। তাতে অবশ্য সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টা বহাল রাখলেও স্বাভাবিক জীবনের নানা কার্যক্রম চালিয়ে যেতে বাধা নেই।

প্রধানমন্ত্রী বরিস জনসনের ঘোষিত রোডম্যাপে চলতি ফুটবল মৌসুম নিয়েও পরিষ্কার নির্দেশনা আছে। তাতে বলা হয়েছে, জননিরাপত্তা নিশ্চিতের আগ পর্যন্ত আগামী মাস থেকে চলতি ফুটবল মৌসুমের সূচিতে থাকা বাকি ম্যাচগুলো দর্শকশূন্য মাঠে ফিরতে পারে।

তবে মৌসুমের শেষ দিকে ম্যাচগুলোতে দর্শকদের অনুমতি দেওয়া হতে পারে কি-না এ ব্যাপারে কোনো নির্দেশনা নেই। যদিও বলা হয়েছে জুলাই থেকে সিনেমা ও সেলুনগুলো খোলে দেওয়া হতে পারে ইঙ্গিত আছে।

২০১৯-২০ মৌসুমের মোট ৯২টি ম্যাচ বাকি রয়েছে প্রিমিয়ার লিগে। ক্লাবগুলোর সিদ্ধান্তের ওপর নির্ভর করছে আরও বেশ কিছু ব্যাপার। এর আগে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজনের কথা শোনা যাচ্ছিল। এ ব্যাপারে এরই মধ্যে অ্যাস্টন ভিলা, ওয়াটফোর্ড ও ব্রাইটনসহ বেশ কিছু ক্লাব আপত্তি তুলেছে।

এ ছাড়া ম্যানচেস্টার সিটি তারকা সের্হিও আগুয়েরো ও চেলসি খেলোয়াড় আন্তোনিও রুদিগারসহ অনেক খেলোয়াড় করোনা মহামারির মধ্যে মাঠে ফেরা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।


আরও পড়ুন