muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বগুড়ায় সংঘর্ষে ৪ পুলিশসহ আহত ৩৫

বগুড়ার শেরপুরের শোলাকুড়ি ফকিরতলা গ্রামে রনক স্পিনিং মিল নামে এক কারখানায় কর্মী ছাটাই করাকে কেন্দ্র করে মালিক-শ্রমিকদের মধ্যে কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ায় ৪ পুলিশ সদস্যসহ ৩৫ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৪ মে) সকালে এ ঘটনায় আহত শেরপুর থানার পুলিশ কনষ্টেবল মহসিন আলী, ইসরাফিল, আবু তালেব ও আমজাদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। আর আহত শ্রমিকদের মধ্যে ৭ জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বগুড়ার শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির জানান, ওই কারখানার দুই শ্রমিক শরীফুল ইসলাম ও আব্দুল মালেক পরিচয়পত্র কার্ড ছাড়াই বুধবার রাতের শিফটে কাজে যোগ দিতে কারখানায় যান। কিন্তু পরিচয়পত্র কার্ড ছাড়া ভেতরে যেতে না দেয়ায় কারখানা কর্তৃপক্ষের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। ঘটনাটি জানাজানি হলে অন্যান্য শ্রমিকরাও বিক্ষুব্ধ হয়ে উঠেন।

খবর পেয়ে পুলিশ শ্রমিকদের শান্ত করার চেষ্টা করলে তারা আরও বেপরোয়া হয়ে উঠেন। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। রাতভর সংঘর্ষ চললেও সকালের দিকে পরিস্থিতি শান্ত হয়ে আসে। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শ্রমিকরা আবারও সংঘটিত হয়ে কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের বাধা দেয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছয় রাউন্ড রাবার বুলেট ছুঁড়লে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে শ্রমিক মালিক বসে বিষয়টি সমঝোতা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

Tags: