muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পাবে কমলগঞ্জে ৬৭৮৮ জন

রাজু দত্ত,কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি।। করোনা ভাইরাস জনিত সংক্রামক বিস্তার লাভ করায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রম বুধবার উদ্বোধন করা হয়। কমলগঞ্জে উপজেলা পর্যায়ে ১টি পৌরসভা, ৯টি ইউনিয়নে মোট ৬৭৮৮জন উপকারভোগী দুইমাস পাবেন নগদ ২৫ শত টাকা ও ২০ কেজি চাল। চুড়ান্ত তালিকা সম্পন্ন করা হয়েছে।

তবে অভিযোগ উঠেছে অনেক বিত্তবান লোকের নাম তালিকায় নাম উঠেছে। প্রশাসন বলেছে, শিক্ষক ও প্রশাসনের লোকজন বাড়ি বাড়ি গিয়ে তালিকা যাচাইবাছাই করে যারা তালিকায় উপযুক্ত নয় তাদের চিহ্নিত করে তালিকা জমা দিয়েছেন নির্বাহী অফিসারের কার্যালয়ে।

জানা যায়, জেলা প্রশাসনের নির্দেশে কমলগঞ্জ উপজেলা প্রশাসন এর সহযোগীতায় কমলগঞ্জ পৌর সভার ৫৫০জন, কমলগঞ্জ সদর ইউপির ৬০২ জন, রহিমপুর ইউপির ৯৫০ জন, পতনউষার ইউপির ৬৪৫ জন, মুন্সিবাজার ইউপির ৫৫০ জন, শমসেরনগর ইউপির ৮৫০জন, আলীনগর ৮১৫জন আদমপুর ইউপির ৭৬৫জন, ইসলামপুর ইউপির ৮১০ ও মাধবপুর ইউনিযনে ৮০১ জনসহ মোট ৬৭৮৮জন উপকারভোগী নাম ওয়ার্ড ভিত্তিক জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নাম্বার সংযুক্ত করে তালিকা প্রেরণ করেন জনপ্রতিনিধিরা। উপজেলা দুযোার্গ ও ত্রান কার্যালয়ে হতে তালিকাটি যাচাই বাছাই করতে উপজেলা নির্বাহী অফিসার আশেকুল শিক্ষক ও অফিসারদের মাঠ পর্যায়ে গিয়ে চুড়ান্ত তালিকা বাছাই কার্যক্রম শেষ করেছেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, চুড়ান্ত তালিকা শেষ। উপকারভোগীরা শিওর ক্যাশে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সরাসরি টাকা আসবে। এখানে প্রশাসনের কোন সর্ম্পক থাকবে না।

Tags: