এবার নিলামে মাশরাফির ব্রেসলেট, ভিত্তিমূল্য ৫ লাখ

করোনার এই সঙ্কটময় মুহূর্তে অসহায় ও দুস্থদের সহায়তা করতে নিজেদের জায়গা থেকে সর্বোচ্চ পরিমাণে এগিয়ে এসেছেন বাংলাদেশ ক্রিকেটের তারকারা। নিজেদের ব্যক্তিগত উদ্যেগে সাহায্য করার পাশাপাশি বিভিন্ন ক্রীড়াসামগ্রী নিলামে তুলছেন তাঁরা। সেখান থেকে অর্থসংগ্রহ করে অসহায়দের দিকে বাড়িয়ে দিচ্ছেন সাহায্যের হাত।

সাকিব আল হাসান, মুশফিকুর রহিমরা ব্যাট নিলামে তুলেছেন। সৌম্য, তাসকিন, আকবররাও এগিয়ে এসেছেন নিলাম কার্যক্রমে। এবার সে ধারাবাহিকতায় এগিয়ে এসেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি নিলামে তুলছেন নিজের হাতের ব্রেসলেট। ১৮ বছর ধরে ক্রিকেটে তাঁর এই পথচলার সাক্ষী হিসেবে রয়েছিল এই ডান হাতের ব্রেসলেটটি।

ফেসবুকভিত্তিক অলাভজনক দাতব্য নিলাম আয়োজনকারী প্রতিষ্ঠান ‘অকশন ফর অ্যাকশন’ আয়োজন করছে এই নিলামের। যারা এর আগে সাকিবের ব্যাট, ১৫ জন ক্রিকেটারের অটোগ্রাফ সম্বলিত ব্যাট ও মোনেম মুন্না এবং রেফারী তৈয়ব হাসানের জার্সি নিলামে তুলেছেন।

মাশরাফির দেড়যুগের সঙ্গী প্রিয় এই ব্রেসলেটটির ভিত্তিমূল্য রাখা হয়েছে ৫ লাখ টাকা। এই ব্রেসলেটটি পেতে চাইলে ভিত্তিমূল্য হাঁকিয়ে আজ শনিবার (১৬ মে) থেকে বিড করা শুরু করতে পারবে আগ্রহীরা। যা শেষ হবে আগামীকাল ১৭ মে রাত সাড়ে ১০ টায় লাইভ অনুষ্ঠানের মাধ্যমে।

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারের পাশাপাশি মাশরাফি বর্তমানে নড়াইলের জনপ্রতিনিধি হিসেবেও সমানভাবে খ্যাত। তিনি করোনার এই বিপর্যয়ের সময় নিজের জেলা নড়াইলের মানুষের নিরাপত্তার জন্য জোরদার কাজ চালিয়ে যাচ্ছেন। এবার ব্রেসলেট নিলামে তুলে সে কাজে আরও সহায়তা বাড়াতে চাইছেন মাশরাফি। ব্রেসলেটের নিলাম থেকে প্রাপ্ত পুরো অর্থ মাশরাফি করোনা দুর্গতদের সাহায্যার্থে খরচ করবেন।


আরও পড়ুন