muktijoddhar kantho logo l o a d i n g

করোনা

দেশে আক্রান্ত ২৫ হাজার ছাড়াল, মৃত্যু বেড়ে ৩৭০

দেশে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। চব্বিশ ঘণ্টায় বারোশো’র বেশি মানুষের শরীরে ধরা পড়েছে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ। তাতে মোট আক্রান্ত ছাড়িয়েছে ২৫ হাজার।

আগের দিনের রেকর্ড ২১ জনের মতো সবশেষ চব্বিশ ঘণ্টায়ও ২১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে কভিড-১৯ এ মৃতের সংখ্যা দাঁড়াল ৩৭০ জন।

একদিনে ১ হাজার ২৫১ জনের শরীরে সংক্রমণ ধরা পড়ায় করোনায় দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত দাঁড়াল ২৫ হাজার ১২১ জন। এর মধ্যে নতুন ৪০৮ জনসহ মোট আরোগ্য লাখ করেছেন মোট ৪ হাজার ৯৯৩ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ বাংলাদেশে প্রথম ধরা পড়ে গত ৮ মার্চ। এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু।

করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে মঙ্গলবার দুপুরে হালনাগাদ তথ্যে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করা ২১ জনের ১৪ জনই ঢাকা বিভাগের; এর মধ্যে ঢাকা শহরেরই সাতজন। চট্টগ্রাম বিভাগের চারজন, ময়মনসিংহ বিভাগের একজন, খুলনা বিভাগের একজন, বরিশাল বিভাগের একজন।

তাদের মধ্যে হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৩জন, বাসায় তিনজন এবং হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন পাঁচজন।

বুলেটিনে বলা হয় ২৪ ঘণ্টায় ৪২টি ল্যাব থেকে কভিড-১৯ এর ৯ হাজার ৯১টি নমুনা সংগ্রহ করা হয়; পরীক্ষা করা হয় ৮ হাজার ৪৪৯টি নমুনা।

একদিনে আইসোলেশনে আনা হয়েছে ৩২৬ জনকে; ছাড় পেয়েছেন ৯৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩ হাজার ৬১৬ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে আনা হয়েছে ৩ হাজার ৫৩১ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ৪০২ জন জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫১ হাজার ২১৭ জন।

Tags: