স্থগিতকৃত টেকনোলজিষ্ট পদে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তির দাবি

স্থগিতকৃত টেকনোলজিষ্ট পদে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানিয়েছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড মেডিকেল টেকনোলজিষ্ট পরিষদ ও বাংলাদেশ আওয়ামী মেডিকেল টেকনোলজিষ্ট পরিষদ। গত ১৭ মে এর জন্য চিঠির মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দৃষ্টিও আকর্ষণ করেছেন তারা।

জানা যায়, ২০১৩ সালের মেডিকেল টেকনোলজিষ্ট পদে স্থগিতকৃত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী মেডিকেল টেকনোলজিষ্ট পদে নিয়োগের বিষয়ে আদালতের আদেশ ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা আছে মর্মে নিয়োগের ক্ষেত্রে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করতে গত ১৭ মে চিঠির মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

এ বিষয়ে মুক্তিযোদ্ধার কণ্ঠের সংবাদদাতা জানতে চাইলে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও কোভিড -১৯ সমন্বয়ক কমিটির প্রধান সমন্বয়ক সোকেন চন্দ্র নাহা বলেন, যেহেতু ২০১৩ সালের মেডিকেল টেকনোলজিষ্ট পদের নিয়োগ বিজ্ঞপ্তির উপর মামলা ছিল যা মহামান্য হাইকোর্ট ও আপিল বিভাগের রায়ের মাধ্যমে নিষ্পত্তি হয়েছে। সেহেতু আদালতের রায় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগ (প্রশাসন-১শাখা) থেকে (স্বারক নং ৪৫.০১.০০০০.১৪০.১১.০০৩.১৭-১০৩৩) ১১ জুলাই ২০১৯ খ্রি: মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকে স্বাস্থ্য মন্ত্রণালয় মেডিকেল টেকনোলজিষ্ট পদে স্থায়ী নিয়োগ দেওয়ার বিষয়ে কিছু দিকনির্দেশনা দিয়েছেন।

তিনি সেই অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার অনুরোধ করেন। এবং অন্যথায় আদালত অবমাননাকর পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলে জানান।

অন্যদিকে বাংলাদেশ আওয়ামী মেডিকেল টেকনোলজিষ্ট পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব শামীম শাহের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দীর্ঘ ১২ বছর মেডিকেল টেকনোলজিষ্ট পদে নিয়োগ নেই। সেহেতু আমরা আশা করবো স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিধি মেনে মেডিকেল টেকনোলজিষ্ট পদে স্থায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবে।

এছাড়াও সংগঠন দুটির অন্যান্য নেতৃবৃন্দরা দাবি করে বলেন, বর্তমানে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে সেহেতু সংক্রমণ প্রতিরোধে মেডিকেল টেকনোলজিষ্ট নিয়োগ এখন সময়ের দাবি।


আরও পড়ুন