হোসেনপুর - 2 weeks ago

হোসেনপুরে সরকারি বিধিনিষেধ না মানায় জরিমানা

কিশোরগঞ্জের হোসেনপুরে পবিত্র মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম স্থিতিশীল রাখা, করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সরকারি নির্দেশনা নিশ্চিতকরণে সচেতনামূলক কার্যক্রম করে ৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২০ মে) এই জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান। এই ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন বাংলাদেশ সেনাবাহিনী ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি টিম। এছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো. আব্দুল কাইয়ুম খোকন, হোসেনপুর প্রেসক্লাব সভাপতি প্রদীপকুমার সরকার, স্যানিটারি ইন্সপেক্টরসহ সংবাদকর্মীরা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার (২০ মে) উপজেলায় পবিত্র মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম স্থিতিশীল রাখা এবং করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে হোসেনপুর পৌর এবং হাজীপুর এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সরকারি নির্দেশনা নিশ্চিতকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সরকারি আদেশ অমান্যকরণে দন্ডবিধি ১৮৬০ এবং সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসনের এই ধরনের কার্যক্রম নিয়মিত পরিচালনা করা হবে বলেও জানান তিনি।


আরও পড়ুন