করোনা - জাতীয় - May 25, 2020

দেশে আক্রান্ত ৩৫ হাজার ছাড়াল, মৃত্যু বেড়ে ৫০১

দেশে একদিনে রেকর্ড ১ হাজার ৯৭৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ায় মোট আক্রান্ত ৩৫ হাজার ছাড়িয়ে গেছে। আরও ২১ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫০০।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর সোমবার ঈদের দিন সকাল আটটা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৩৫ হাজার ৫৮৫ জন।

এই সময়ে আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৫০১ জনের। আর নতুন আরও ৪৩৩ জনসহ সুস্থ হয়েছেন মোট ৭ হাজার ৩৩৪ জন।

শনাক্ত বিবেচনায় দেশে করোনাভাইরাসে মৃত্যুর হার ১.৪১ শতাংশ; সুস্থতার হার ২০.৬১ শতাংশ। আক্রান্ত ও মৃত্যুর অধিকাংশই ঢাকা বিভাগের।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে সোমবার দুপুরে এসব হালনাগাদ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, নতুন মৃত্যুবরণ করা ২১ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও পাঁচজন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন; চট্টগ্রাম বিভাগের ৯ জন এবং রংপুর বিভাগের একজন।

বুলেটিনে বলা হয়, চব্বিশ ঘণ্টায় দেশের ৪৮টি ল্যাবে করোনাভাইরাসের ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়; পরীক্ষা করা হয় ৯ হাজার ৪৫১টি নমুনা।

গত একদিনে আইসোলেশনে নেওয়া হয়েছে ২৮৪ জনকে; ছাড় পেয়েছেন ৯৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৬৫৩ জন।

চব্বিশ ঘণ্টায় কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৩৮৪ জনকে; ছাড় পেয়েছেন ২ হাজার ১১২ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৫ হাজার ৪০৫ জন।


আরও পড়ুন