দেশের খবর - June 1, 2020

ময়মনসিংহে জেএমবি’র ৫ সক্রিয় সদস্য আটক

ময়মনসিংহে উগ্রবাদী বই লিফলেটসহ নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র (জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ) পাঁচ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৪ এর সিপিএসসি।

সোমবার (১ জুন) বিকেলে র‌্যাব-১৪ মিডিয়া অফিসার তফিকুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এর আগে রোববার (৩১ মে) মুক্তাগাছার নালীখালী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- জেলার মুক্তাগাছা উপজেলা নটাকুড়ি গ্রামের চাঁন মাহমুদের ছেলে মনোয়ার হোসেন মাজন (২৪) ও সানোয়ার হোসেন সাজন (২৪), সৈয়দ আলীর ছেলে মো. শফিকুল ইসলাম (৪৩), মো. জালাল উদ্দিনের ছেলে মো. মোস্তফা (৩০) এবং গোয়ালিয়াবাড়ী গ্রামের মৃত শাহাদ আলীর ছেলে আব্দুস সামাদ (৪০)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “র‌্যাবের জঙ্গি বিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানাধীন নালীখালী গ্রামের জনৈক আনাম-এর বাড়িতে নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র কতিপয় সদস্য একত্রিত হয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে।

‘উক্ত গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিএসসি এর আভিযানিক দল গত ৩১ মে ২০২০ তারিখ ভোর ০৩.৪০ ঘটিকার সময় ঘটনাস্থলে পৌঁছলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় তাদের আটক করা হয়।

‘তাদের হেফাজত থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেটসহ বিভিন্ন উগ্রবাদী ভিডিওসহ তিন টি মোবাইল উদ্ধার করা হয়। এ সময় অজ্ঞাতনামা ৪/৫ জন দৌড়ে পালিয়ে যায়।”

মিডিয়া অফিসার তফিকুল আলম জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরও পড়ুন