muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ভালুকায় র‍্যাবের হাতে ৩ জেএমবি সদস্য গ্রেফতার

ময়মনসিংহের ভালুকা উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান উগ্রবাদী বই, বোমা তৈরির সরঞ্জাম ও লিফলেটসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র (জামাতুল মুজাহিদীন বাংলাদেশ) তিন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিনের নির্দেশে এ অভিযান পরিচালিত হয়।

আটককৃতরা হল- মঞ্জুরুল ইসলাম (৪৪), রুহুল আমীন তালুকদার তৌফিক (৪২) ও আশরাফ খান (৪০)।

বুধবার (১০ জুন) দুপুরে র‍্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৪ জানতে পারে যে, জেলার ভালুকা উপজেলার নলুয়া কুড়ি এলাকায় স্থানীয় আমছার আলী মন্ডলের বাড়ীর পূর্ব পার্শ্বে পরিত্যক্ত টিনসেড ঘরের ভিতরে নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র কিছু সদস্য একত্রিত হয়ে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে। ওই গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৯ জুন) দিনগত রাত ৩ টার দিকে র‍্যাবের একটি অভিযানিক দল ওই এলাকায় অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর ওই তিনজনকে আটক করতে সক্ষম হয় র‍্যাবের সদস্যরা। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমান উগ্রবাদী বই, বোমা তৈরির সরঞ্জাম ও লিফলেটসহ চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‍্যাব আরও জানায়, আটককৃতরা দীর্ঘদিন যাবত জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানীসহ বিভিন্ন বক্তার বয়ান শুনে উগ্রবাদের প্রতি উদ্বুদ্ধ হন ও জেএমবির সমর্থক এবং সক্রিয় সদস্য হয়ে ওঠে। এছাড়া তাদের যেকোনো নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা ছিল।

আটককৃত আসামিদের বিরুদ্ধে ভালুকা মডেল থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছে র‍্যাব-১৪।

Tags: