দেশের খবর - June 15, 2020

ডোমারে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা শীর্ষক সেমিনার

“জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই” এ শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমার উপজেলায় বৈদেশীক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনাতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ওই সেমিনারের আয়োজন করে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্বাবধানে সেমিনারে ইউপি চেয়ারম্যান, শিক্ষক, সাংবাদিক ও গন্যমান্য ব্যাক্তিসহ প্রায় ৭০ জন প্রতিনিধি অংশ নেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনমের সভাপতিত্বে এসময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, নারী ভাইস চেয়ারম্যান রওশন কার্নিজ, নীলফামারী সরকারী কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের অধ্যক্ষ জিয়াউর রহমান, কেন্দ্রের ইন্সপেক্টর (গনিত) মাজেদুর রহমান, কম্পিউটার প্রশিক্ষক দিল-আরা আজাদ প্রমূখ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

সেমিনারে জানানো হয় হয়, নীলফামারী সরকারী কারিগরি প্রশিক্ষন কেন্দ্রে জাপানি ভাষার ছয় মাসের কোর্স, কোরিয়ান ভাষা কোর্স দুই মাস ও চায়নিজ ভাষার তিন মাসের কোর্স করার ব্যবস্থা রয়েছে। সেখানে ১০টি ট্রেডে কারিগরি প্রশিক্ষন নিয়ে সরকারীভাবে বিদেশ যাওয়ার ব্যবস্থা রয়েছে।


আরও পড়ুন